Advertisement


এসএসসিতে আবারও মহেশখালী উপজেলায় শীর্ষে বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয়


বার্তা পরিবেশক।। গত ২৮ জুলাই সারা বাংলাদেশে একযোগে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ফলাফলে দেখা যায়- বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয় হতে ১০৯ জন ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করে ১০৮ জন ছাত্রী পরীক্ষায় পাশ করেন এবং ১২ জন ছাত্রী জিপিএ -৫ পেয়েছে। তাদের পাশের হার ৯৯.০৮ শতাংশ এবং মহেশখালী উপজেলায় আবারো শীর্ষ স্হান অধিকার করেন।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মুহাম্মদ হুমায়ুন কবির আজাদ জানান- এ বিদ্যালয় গত বছরও ৯ জন এ প্লাসসহ শতভাগ পাশের মাধ্যমে উপজেলায় শীর্ষ স্হানে ছিলেন। তাছাড়া প্রতিষ্ঠানটি সহশিক্ষা কার্যক্রমেও উপজেলা, জেলা এবং বিভাগীয় পর্য়ায়ে অংশগ্রহণ করে সুনাম অর্জন করেছেন। গত বছর এ প্রতিষ্ঠানের নবম শ্রেণির এজজন শিক্ষার্থী বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে অংশগ্রহণ মাননীয় শিক্ষা মন্ত্রীর এর কাছ হতে পুরুষ্কার গ্রহন করে পুরো উপজেলাকে সম্মানিত করে।

এদিকে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা সভাপতি সদ্য বীর মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি প্রাপ্ত মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী উক্ত পরীক্ষার ফলাফলে সন্তোষ প্রকাশ করেন এবং এ প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মুহাম্মদ হুমায়ুন কবির আজাদ এর দক্ষ ও বিচক্ষণ পরিচালনায় বার বার শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের স্বীকৃতি অর্জন করায় তাঁকেসহ বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি শিক্ষকদের প্রতি আগামীতে এ প্রতিষ্ঠান জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

জানা গেছে- জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ এবং ২০২৩ এ বিদ্যালয়টি শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পায় এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ হুমায়ুন কবির আজাদ বেশ কয়েকবার উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হওয়ার গৌরব অর্জন করেন।

মহেশখালীতে এ বিদ্যালয়টির টানা সাফল্যে এলাকার সচেতর মহল ও অভিভাবকগণ বিদ্যালয়টিকে অভিনন্দিত করছেন।