Advertisement


মহেশখালীতে ৩দিন ব্যাপী জাতীয় স্থানীয় সরকার দিবস ও উন্নয়ন মেলা সম্পন্ন


নিজস্ব প্রতিবেদক।। সারাদেশের মতো মহেশখালীতেও "সেবা ও উন্নতির দক্ষ রুপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার" এ প্রতিপাদ্যকে সামনে রেখে ৩দিন ব্যাপী জাতীয় স্থানীয় সরকার দিবস ও উন্নয়ন মেলা-২০২৩ সম্পন্ন হয়েছে। গত ১৭ সেপ্টেম্বর মেলাটি শুরু হয়ে ১৯ সেপ্টেম্বর শেষ হয়। মেলায় প্রতিটি দপ্তরের আলাদা ১১টি স্টল ছিলো।

মহেশখালী উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সরকারের অধিভুক্ত দপ্তর সমূহের মধ্যে
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর তথা এলজিইডি, পৌরসভা ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, বিভিন্ন ইউনিয়ন পরিষদ এর সমন্বয়ে এ মেলা অনুষ্ঠিত হয়।

নবনির্মিত উপজেলা পরিষদ ভবন এলাকায় মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মীকি মারমার সভাপতিত্বে ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর মহেশখালীস্থ প্রকৌশলী সবুজ কুমার দে এর সঞ্চালনায় মেলার আয়োজনে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-২ আসনের সংসদ-সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক। বিশেষ অতিথি ছিলেন মহেশখালী উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শরীফ বাদশা। উপস্থিত ছিলেন মহেশখালী পৌরসভার মেয়র মকসুদ মিয়া, উপজেলা নির্বাচন কর্মকর্তা বিমলেন্দু কিশোর পাল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাউছার আহমেদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ভবরঞ্জন দে, মুক্তিযোদ্ধা কমান্ডার সালেহ আহমদসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ।

মেলার প্রথম দিন এ উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলা পরিষদ এলাকা থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জিরো পয়েন্টে এসে শেষ হয়।

মেলা উপলক্ষ্যে উপজেলা পরিষদ ভবনের নিচের মিলনায়তনে স্থাপন করা ১১টি স্টল থেকে বিভিন্ন সেবাপ্রার্থীকে স্ব স্ব দপ্তর থেকে তাৎক্ষণিক পরিসেবা দেওয়া হয়। স্টলগুলোতে সরকারের সেবা ও উন্নতি, উন্নয়ন ও উদ্ভাবনের বিভিন্ন দিক প্রদর্শনিও করা হয়।

আয়োজনের প্রধান অতিথি আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি মেলা অঙ্গনের বিভিন্ন দিক ঘুরে দেখেন এবং উপজেলা প্রশাসনের এমন সুন্দর আয়োজনে সন্তোষ প্রকাশ করেন।

এদিকে মেলায় অংশগ্রহণকারি বিভিন্ন স্টলকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়। তাছাড়া নাগরিক সেবা দেওয়ার ক্ষেত্রে ভালো ভূমিকা রাখায় বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।