Advertisement


মহেশখালীতে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করলেন এমপি


নিজস্ব প্রতিবেদক।। মহেশখালীর হোয়ানক ইউনিয়নের বড়ছড়া এলাকায় সম্প্রতি অতিবর্ষণে ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় গৃহ নির্মাণ বাবাদ নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ করেছেন আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর ) বিকালে মহেশখালী উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের অর্থায়নে মহেশখালী উপজেলা পরিষদের সভা কক্ষে এ উপলক্ষে একটি সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার -২ আসনের সংসদ-সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক। এ সময় তিনি বলেন- অতিবৃষ্টির ফলে অব্যন্তরিণ বাঁধ ভেঙ্গে গিয়ে হোয়ানকে সাধারণ মানুষের বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। বিষয়টি জানার পর তাৎক্ষণিক ভাবে ক্ষতিগ্রস্তদের পাশে গিয়ে দাঁড়ানো হয়, তাৎক্ষণিক ভাবে বাঁধ সংস্কারের উদ্যোগও নেওয়া হয়েছে। বৃষ্টির কারণে অনেক বাড়িতে রান্না করার পরিবেশ না থাকায় ছাত্রলীগের পক্ষ থেকে তাদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। তাছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিক ভাবে বিভিন্ন সহায়তা করা হয়।

এমপি আরও বলেন- বর্তমান আওয়ামী লীগ সরকার মানুষের দুর্যোগ-দুর্দিনে সব সময় তাদের পাশে থাকে। সে অবস্থান থেকে এবার ক্ষতিগ্রস্ত পরিবারকগুলোকে ঘর নির্মাণ করার জন্য ঢেউটিন ও নগদ অর্থ দেওয়া হচ্ছে। প্রয়োজনে এসব পরিবারকে আরও সহায়তা করা হবে বলে জানান তিনি।

সভা শেষে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ করেন সংসদ-সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক। এ সময় চলতি অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থপনা বিভাগের বিশেষ বরাদ্দ থেকে প্রতিটি পরিবারের এক বান্ডিল টিন এবং নগদ ৩ হাজার করে টাকা বিতারণ করা হয়।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মীকি মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত এ বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মহেশখালী পৌরসভার মেয়র মকছুদ মিয়া, মুক্তিযোদ্ধা কমান্ডার সালেহ আহমদ, মহেশখালী উপজেলা প্রকৌশলী সবুজ কুমার দে, মহেশখালী নির্বাচন অফিসার বিমলেন্দু কিশোর পাল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাউছার আহমেদ, হোয়ানক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর কাসেম, মাতারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হায়দার ও হোয়ানক ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোস্তফা কামালসহ অন্যরা।