Advertisement


মহেশখালীতে পুলিশের বিশেষ অভিযানে বন্দুক ও গুলিসহ সন্ত্রাসী গফুর গ্রেফতার


নিজস্ব প্রতিবেদক।। মহেশখালীতে পুলিশের বিশেষ অভিযানে অবৈধ বন্দুক ও গুলিসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রাতে উপজেলার কালারমার ছড়া ইউনিয়নের আধারঘোনা এলাকা থেকে আব্দুল গফুর নামের ৩২ বছর বয়সি এ ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। এ ব্যক্তি একজন দুর্ধর্ষ অস্ত্রধারী সন্ত্রাসী বলে পুলিশ জানিয়েছে।

মহেশখালী থানার অফিসার ইন-চার্জ (ওসি) সন্তোষ চক্রবর্তী জানান- রাতে মহেশখালী থানার বিশেষ  অভিযানে ডিউটিতে নিয়োজিত এসআই আবু বক্কর সিদ্দিক, এসআই মহিউদ্দিন ভূঁইয়া, এএসআই মোঃ জসিম উদ্দিন, এএসআই ফিরোজ আলম ও রাত্রিকালীন মোবাইল ডিউটির অফিসার এসআই অপু দেসহ পুলিশের টিম গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালায়।

পুলিশের এ দলটি রাত আড়াইটার দিকে মহেশখালী উপজেলার কালারমার ছড়া ইউনিয়নের  আধারঘোনা এলাকার জনৈক ছাবেইক্যার ভাড়া বাসায় অভিযান চালায়। এ সময় ওই বাসা থেকে আব্দুল গফুর (৩২)কে গ্রেফতার করে পুলিশ। পরে তার হেফাজত হতে একটি দেশীয় তৈরি একনলা বন্দুক ও চার রাউন্ড তাজা গুলি উদ্ধার করে।

আব্দুল গফুর একই ইউনিয়নের ফকিরজোম পাড়া এলাকার জনৈক ইউনুস প্রকাশ বার্মাইয়া ইউনুস এর সন্তান।

পুলিশ জানিয়েছে -আব্দুল গফুর একজন দুর্ধর্ষ অস্ত্রধারী সন্ত্রাসী। সে দীর্ঘদিন যাবত আধারঘোনা তথা কালারমার ছাড়া ইউনিয়নে সন্ত্রাসী কর্মকাণ্ডসহ বিভিন্ন অপরাধ মূলক কাজ করে আসিলো। এলাকার সাধারণ লোকজন তার ভয়ে মুখ খুলতে সাহস পায় না।

গ্রেফতার হওয়া আব্দুল গফুরের বিরুদ্ধে হত্যা, অস্ত্র ও অপহরণ মামলাসহ ১০টির ও অধিক মামলা রয়োছে। তার নামে একটি অস্ত্র মামলাসহ দুইটি মামলার গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

এদিকে গ্রেফতারের পর পুলিশ বাদি হয়ে অস্ত্র ও গুলি উদ্ধার সংক্রান্ত মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলে পুলিশ জানিয়েছে।