Advertisement


মহেশখালীতে ১৬ ডিসেম্বর উপলক্ষ্যে উন্নয়ন সংস্থা আশার উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প


ইমরান নাজির।।
মহান বিজয়ের মাস ও ১৬ ডিসেম্বর বিজয় দিবস  উপলক্ষ্যে কক্সবাজারে মহেশখালী দ্বীপের প্রত্যন্ত এলাকা শাপলাপুরের দরিদ্র জনগোষ্ঠীর জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা আশা।

১৩ ডিসেম্বর সকালে উপজেলার শাপলাপুরে আশার শাখা কার্যালয়ে আশার আঞ্চলিক ব্যবস্থাপক মোহাম্মদ ইউসুফের সভাপতিত্বে ও সিনিয়র শাখা ব্যবস্থাপক পিপলু কুমার ঘোষ এর সঞ্চালনায় এ ক্যাম্প সংক্রান্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শাপলাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এড. আব্দুল খালেক চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন প্যানেল চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সা. সস্পাদক জসিম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ওসমান গনি ও নুরুল আলমসহ অন্যরা।

আশার স্টাফ চিকিৎসক মোহাম্মদ সাজ্জাদুল ইসলামের নেতৃত্বে চিকিৎসকদল ক্যাম্পে আসা বিপুল সংখ্যক নারী-পুরুষকে চিকিৎসাসেবা দেন।

এদিকে অনুষ্ঠানের সভাপতি মোহাম্মদ ইউসুফ উন্নয়ন সংস্থা আশার প্রতিষ্ঠার পটভূমি উল্লেখ করে সংস্থাটির বিভিন্ন জনমুখী কার্যক্রমের বিবরণ তুলে ধরেন। এ সময় অনুষ্ঠানের সভাপতি এডভোকেট আব্দুল খালেক চৌধুরী তার এলাকায় বিভিন্ন ইতিবাচক কর্মকাণ্ড পরিচালনা করায় উন্নয়ন সংস্থা আশার কর্তৃপক্ষ ও স্থানীয় কর্মকর্তাদের ধন্যবাদ জানান। একইসাথে তিনি স্থানীয় বাসিন্দাদের তাদের সেবা গ্রহণের জন্য আহ্বান জানান। তিনি ও তার পরিষদ সার্বিক ভাবে এ সংস্থাটির পাশে থাকবেন বলেও জানান।

এদিকে ফ্রি মেডিকেল ক্যাম্পটি সকালে শুরু হয়ে দিনভর লোকজনকে মেডিকেল সেবা দেন। এতে শাপলাপুরের বিপুল সংখ্যক নারী-পুরুষ তাদের সেবা গ্রহণ করেন।

অনুষ্ঠানে এলাকার গন্যমান্য ব্যক্তি ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।