Advertisement


বড় মহেশখালীতে বসতভিটা দখলের চেষ্টাঃ বাঁধা দেওয়ায় কুপিয়ে ও পিঠিয়ে জখম


নিজস্ব প্রতিবেদক।। মহেশখালী উপজেলার বড় মহেশখালীর জাগিরাঘোনা এলাকার মৌলানা নোমানে ভোগ দখলীয় বসতভিটা জোরপূর্বক  দখল চেষ্টার অভিযোগ উঠেছে শরীফ হাসান গং এর বিরুদ্ধে।  এনিয়ে ভুক্তভোগী নোমান বাঁধা দিলে তাকে শরীফ হাসানের নেতৃত্বে হামিদ উল্লাহ,আবু হানিফ, মিশকাত সহ কয়েকজন দেশীয় অস্ত্রস্বস্ত্র  লড়,দা-কিরিচ ও লাঠিসোঁটা দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক ভাবে আহত করে। স্থানীয়রা উদ্ধার করে তাকে মহেশখালী হাসপাতালে নিয়ে গেলে অবস্থার অবনতি হওয়ায় কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

গত ২২ এপ্রিল সকাল সাড়ে ৬ টায় বড় মহেশখালীর জাগিরাঘোনায় এঘটনা ঘটে।  এঘটনায় ভুক্তভোগী মৌলানা নোমান বাদি হয়ে মহেশখালী থানায় একটি এজাহার দায়ের করেন।

স্থানীয় মৌ: মকবুল ছোবহানের পুত্র হাবিব উল্লাহ সোবহান জানান- শরীফে হাসেনেরা যখন ভিকটিম নোমানকে মারধর করেন তখন আমি বাচাতে চাইলে  তারা আমাকেও এলোপাতাড়ি লাঠির আঘাত করেন। পরবর্তীতে আমি সহ এলাকার লোকজন ভিকটিম মৌ নোমান কে নিয়ে হাসপাতালে নিয়ে আসেন।

ভুক্তভোগী নোমান জানান- আমার বসত ভিটা জোর করে দখল করতে আসলে আমি বাঁধা দিলে তারা আমাকে দেশীয় অস্ত্র(দা কিরিচ) ও লোহার লড ও লাঠি দিয়ে মারাত্মক ভাবে আহত করে।  আমি এখনো মৃত্যুর সন্ধিক্ষণে হাসপাতালে চিকিৎসাধীন আছি। আমি এঘটনায় মহেশখালী থানায় একটি  এজাহার দায়ের করেন। কিন্তু অদ্যাবধি থানায় এজহার মামলা হিসাবে না নেওয়ায় আসামি পক্ষরা এখনো আমাদেরকে প্রাণ নাশের হুমকি দিচ্ছেন। আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

মহেশখালী থানার ওসি সুকান্ত চক্রবর্তী জানান- এঘটনায় একটি লিখিত এজাহার দায়ের হলেও বিষয়টি দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তারা তদন্ত করছে । তদন্ত শেষে  প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।