Advertisement


মহেশখালীতে লবণ লুটে বাধা দেওয়ায় বাড়িতে ঢুকে মারধর, লুটপাট ও নারীর শ্লীলতাহানি অভিযোগ


বার্তা পরিবেশক।। মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নে লবণ লুট করতে বাধা দেওয়ায় মিজানুর রহমান নামের এক লবণ ব্যবসায়ীকে মারধর ও পরে বাড়িতে গিয়ে নারীসহ একাধিক ব্যক্তিকে মরধর, শ্লীলতাহানি ও লুটপাট করেছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে থানায় অভিযোগ হওয়ার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

থানায় দেয়া লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে- ২৫ মে সকাল ৮টার দিকে কুতুবজোমের তাজিয়াকাটা কুয়েতপাড়াস্থ রাস্তার পাশে লবণ ব্যবসায়ী মিজানুর রহমানকে মরধর করা হয়৷ সড়কের ওই এলাকায় উৎপাদিত লবণ মজুদ করছিলেন ব্যববসায়ী মিজানুর রহমান। এ সময় পূর্ব বিরোধের জের ধরে মো. একরাম ও আব্দুল করিমের নেতৃত্বে ১৩-১৪ জনের একদল দুর্বৃত্ত মজুদ করা এ সব লবণ লুট করে নিতে উদ্যত হয়। এতে বাঁধা দিলে তারা ব্যবসায়ী মিজানুর রহমানকে এলোপাতাড়ি মারধর করে। পরে খবর পেয়ে মিজানের বাড়ি ও আশপাশের এলাকা থেকে লোকজন এগিয়ে এলে তারা ওই এলাকা থেকে সটকে পড়ে।

পরে সকাল ১০টার দিকে একই ইউনিয়নের মগকাটা এলাকায় মিজানের বোনের বাড়িতে গিয়ে দ্বিতীয় দফায় হামলা করে এ সব দুর্বৃত্তরা। তারা মিজানের বোন রিয়াদুন নাহারকে মরধর করে আহত করে বাড়ির বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। এ সময়  ৫৩ হাজার নগদ টাকা ও কয়েকটি মোবাইল ফোনসহ বিভিন্ন মালামাল নিয়ে যায় বলে অভিযোগে প্রকাশ। এ সময় বাড়িতে থাকা পুরুষ সদস্যদেরো ব্যপাক মারধর করা হয় বলে জানা গেছে।

এ নিয়ে ক্ষতিগ্রস্ত লোকজন দ্রুত প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করেছেন।