Advertisement


মাতারবাড়ি সড়কে ডাকাতি করতে গিয়ে পুলিশের গাড়িতে গুলি করার কথা স্বিকার নজরুলের

আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি


রকিয়ত উল্লাহ।। গত ১৪ মে মহেশখালী উপজেলার  মাতারবাড়ি-চালিয়াতলী সড়কে ডাকাতি করতে গিয়ে পুলিশের উপস্থিত ঠের পেয়ে পুলিশের গাড়িকে লক্ষ্য করে গুলি করার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি দিয়েছে ডাকাত সর্দার নজরুল ইসলাম প্রকাশ টাওয়ার। এছাড়াও এঘটনায় কারা কারা জড়িত ছিল তাদের কথা স্বীকার করেন এবং তার দেওয়া তথ্য মতে এঘটনায় জড়িত জুয়েল নামে এক সিএনজি চালককে গ্রেফতার করে পুলিশ। তিনিও গতকাল আদালতে এঘটনায় জড়িত থাকার কথা ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি দেন বলে জানা যায়।

আদালত ও পুলিশ সূত্রে জানা যায়-গত ১৪ মে মাতারবাড়ি-চালিয়াতলী সড়কে ডাকাতি করতে গিয়ে পুলিশের উপস্থিত ঠের পেয়ে পুলিশের  গাড়ি লক্ষ্য করে গুলি করে পালিয়ে যাওয়ার ঘটনায় এক পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়ে আহত হন। এঘটনায় পুলিশ বাদি হয়ে ১৬ মে ১১ জনের বিরুদ্ধে  একটি পুলিশ আক্রান্ত আইনে মামলা করেন। গত ১৬ ই মে গভীর রাতে ইউনুছখালী উচ্চ বিদ্যালয়ের মাঠে উক্ত ঘটনায় জড়িত সক্রিয় ডাকাত দলের ৩ জন সদস্যের অবস্থান করার খবর পেলে পুলিশ অভিযান পরিচালনা করেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে ২ জন পালিয়ে গেলেও নজরুল ইসলাম  প্রঃ টাওয়ারকে অস্ত্রসহ গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ এবং তার বিরুদ্ধে অস্ত্র আইনে আরেকটি মামলায় দায়ের করে পুলিশ। 

পরে মহেশখালী থানায় করা পুলিশ আক্রান্ত আইন ও অস্ত্র আইনে করা পুলিশের  পৃথক দুই মামলা গ্রেফতার করা আসামি নজরুল ইসলাম প্রকাশ টাওয়ারে বিরুদ্ধে আদালতে রিমান্ড আবদেন করলে রিমান্ড মঞ্জুর করে আদালত । পরে পুলিশ রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে তিনি ঘটনার বিষয়ে জড়িত থাকার কথা স্বীকার করেন এবং  আদালতে ১৬৪ ধারা জবানবন্দিতে নজরুল ইসলাম প্রকাশ টাওয়ার মাতারবাড়ি-চালিয়াতলী সড়কে ডাকাতি, ছিনতাইয়েী ঘটনায় জড়িতসহ পুলিশের গাড়িতে লক্ষ্য করে তিনি নিজেই গুলি করার কথা স্বীকার করেন এবং এঘটনায় জড়িতদের নাম প্রকাশ দেন। তার দেওয়া তথ্যমতে এঘটনায় জড়িত সিএনজি চালক জুয়েলকে গ্রেফতার করে পুলিশ। তিনিও আদালতে ১৬৪ ধারা জবানবন্দিতে এঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে বলে জানান।

মহেশখালী থানার ওসি সুকান্ত চক্রবর্তী বলেন - এঘটনায় পর পুলিশ দ্রুত অভিযান চালিয়ে ২ আসামিকে গ্রেফতার ও অস্ত্র উদ্ধার করা করেছে। তারা আদালতে ১৬৪ ধারা জবানবন্দিতে  ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন।  এবং এঘটনায় আরও যারা জড়িত রয়েছে তাদেরকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান। 

উল্লেখ্য গত ১৪ মে রাত সাড়ে ৯ টায় মহেশখালী উপজেলার মাতারবাড়ি-চালিয়াতলী সড়কে ডাকাত সর্দার  নজরুল ইসলাম প্রকায় টাওয়ারের নেতৃত্বে১০-১২ জনের এক ডাকাতদল সিএনজি, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে ডাকাতি করে আসছিল। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছালে পুলিশের গাড়িকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যায় ডাকাতদল। এঘটনায় ডাকাতের গুলিতে গুলিবিদ্ধ হয়ে আহত হন মনির আহমদ নামে এক পুলিশ সদস্য। সেই ঘটনায় পুলিশ  বাদি ১১ জনের বিরুদ্ধে পুলিশ আক্রান্ত আইনে একটি মামলা করেন এবং অভিযান চালিয়ে উক্ত ডাকাত দলের সর্দার নজরুল ইসলাম প্রকাশ টাওয়ারকে অস্ত্রসহ গ্রেফতার করে এবং তার দেওয়া তথ্য মতে জড়িত সিএনজি চালক জুয়েলকেও গ্রেফতার করে তাদেরকে জেল হাজতে প্রেরন করেন।