Advertisement


ত্রিদেশীয় সফরে সিঙ্গাপুর, ফিলিপাইন ও চীন গেলেন সিইএইচআরডিএফ প্রধান নির্বাহী।


প্রেস বিজ্ঞপ্তি।।
পরিবেশ, জলবায়ু পরিবর্তন, মানবাধিকার ও টেকসই উন্নয়ন বিষয়ক তারুণ্য চালিত প্রতিষ্ঠান সেন্টার ফর এনভায়রনমেন্ট, হিউম্যান রাইটস এন্ড ডেভেলপমেন্ট ফোরাম- সিইএইচআরডিএফ এর প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া চীন, সিঙ্গাপুর ও ফিলিপাইনে সফরে গেছেন। ১৪ মে তিনি সিঙ্গাপুর এর উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করেন।


ফ্রেডরিক ইবার্ট শিফটাং এশিয়া কতৃক আয়োজিত সিঙ্গাপুর সিভিক লিডারশীপ ওয়ার্কশপে তিনি যোগ দেন ১৪ ও ১৫ মে।

ফ্রেডরিক ইবার্ট শিফটাং ফিলিপাইন আয়োজিত এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় আঞ্চলিক রাজনীতি সম্মেলন যোগ দিবেন ১৬-২০ মে।  বিভিন্ন দেশ হতে মোট ২০ জন সিভিল সোসাইটি লিডার এতে অংশগ্রহণ করবেন। এশিয়ার উদীয়মান, উদ্যোগী রাজনৈতিক নেতৃত্ব হতে ২০ জন তরুণ এতে অংশগ্রহণ করবেন।

এবং ২০-২৪ মে সিইএইচআরডিএফ নির্বাহী জাতিসংঘ পরিবেশ কর্মসূচি আয়োজিত দূষণ নিয়ন্ত্রণ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে চীন সফর করবেন। আগামী ২৫ মে তিনি দেশে ফিরবেন।

এ বিষয়ে সিইএইচআরডিএফ এর সহকারী প্রধান পরিচালক(জিএইচকিউ) মোহাম্মদ খুবাইব বলেন,
আমরা, সিইএইচআরডিএফ পরিবার বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার এ সাফল্যের জন্য তাঁকে অভিনন্দন জানাচ্ছি। আশা করছি তার এ সফর বাংলাদেশের সম্ভাবনাময়, নতুন তারুণ্যের রাজনীতি, রাজনৈতিক সংকট ও সমসাময়িক রাজনৈতিক চিম্তার সংকটট ঘোচাতে প্রয়োজনীয় নেতৃত্ব দক্ষতা সৃষ্টি, নয়া অংশগ্রহণ পদ্ধতি ও তারুণ্য ভিত্তিক নতুন বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ সফলতা বয়ে আনবে।