Advertisement


ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটির ধ্বংসাবশেষের সন্ধান মিলেছে


ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারটির ধ্বংসাবশেষের সন্ধান মিলেছে। সোমবার ভোরে ইরানি রেড ক্রিসেন্ট এ তথ্য জানিয়েছে।

উদ্ধার ও অনুসন্ধান দল প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির বিধ্বস্ত হেলিকপ্টারটিকে শনাক্ত করেছে বলে জানিয়েছেন ইরানি রেড ক্রিসেন্ট সোসাইটির (আইআরসিএস) প্রেসিডেন্ট পীর-হোসেন কোলিভান্দ।

ইরনার খবরে বলা হয়, পীর-হোসেন কোলিভান্দ সোমবার সকালে ঘোষণা দিয়ে বলেছেন যে দলগুলো বিধ্বস্ত কপ্টারটির ধ্বংসাবশেষের কাছে পৌঁছেছে।  উন্নত এবং বিশেষ সরঞ্জাম সহ ৭৩টি উদ্ধারকারী দল তাওয়াল গ্রামে হেলিকপ্টারের অনুসন্ধান এলাকায় উপস্থিত রয়েছে।

রোববার দেশটির পূর্ব আজারবাইজান প্রদেশে ইরানি প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি আছড়ে পড়ে। ওই সময় এতে পররাষ্ট্রমন্ত্রী ও অন্য উচ্চপদস্থ কর্মকর্তারা ছিলেন।

যেখানে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে সেখানে উদ্ধারকারীরা পায়ে হেঁটে যান। জায়গাটি এতটাই দুর্গম যে সেখানে পৌঁছাতে উদ্ধারকারীদের কয়েক ঘণ্টা সময় লাগবে বলে জানিয়েছিলেন কর্মকর্তারা।

রোববার আজারবাইজানে একটি বাঁধ উদ্বোধন শেষে প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রীসহ অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা হেলিকপ্টারে করে তাবরিজে যাচ্ছিলেন। সেখানেই এ দুর্ঘটনা ঘটে।