আমরা মহেশখালীর কথা বলি..

পূর্ব এশিয়ায় কর্তৃত্ব করতে চায় চীন - মহেশখালীর সব খবর

⬤ আমাদের নতুন ওয়েবসাইটে স্বাগতম। ⬤ আমাদের ওয়েবসাইট www.moheshkhalirsobkhabor.com ⬤ ফেসবুক ফেইজ www.facebook.com/m.sobkhabor ⬤ ইউটিউব চ্যানেল www.YouTube.com/Sobkhabor24x7 ⬤ ফেসবুক গ্রুপ www.facebook.com/groups/m.sobkhabor ⬤

পূর্ব এশিয়ায় কর্তৃত্ব করতে চায় চীন


মিসাইল ও রাডার স্থাপন করে দক্ষিণ চীন সাগরে আসলে সামরিকীকরণের পথে হাঁটছে চীন। পূর্ব এশিয়ায় কর্তৃত্ব স্থাপন করার লক্ষ্যেই দেশটি এমন করছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) মার্কিন সেনাবাহিনীর প্রশান্ত মহাসাগরীয় কমান্ডের প্রধান অ্যাডমিরাল হ্যারি হ্যারিস এ মন্তব্য করেছেন। ওয়াশিংটনে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরির সঙ্গে চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই’র বৈঠকের আগ মুহূর্তে তিনি এ মন্তব্য করেন।

হ্যারি হ্যারিস বলেছেন, দক্ষিণ চীন সাগরে বেইজিং সামরিকীকরণের পথে হাঁটছে। এ সাগরে তারা ধীরে ধীরে তাদের মজুত বৃদ্ধি করছে। আমি মনে করি, চীন আসলে পূর্ব এশিয়ায় কর্তৃত্ব করতে চাইছে।

সম্প্রতি মার্কিন একটি সংবাদমাধ্যম দক্ষিণ চীন সাগরের স্যাটেলাইট ইমেজ বিশ্লেষণ করে একটি প্রতিবেদন প্রকাশ করে। এতে দাবি করা হয়, সাগরটির উডি আইল্যান্ডে হঠাৎ করেই ভূমি থেকে আকাশে ও ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য মিসাইল মজুত করতে শুরু করেছে চীন।
Powered by Blogger.