সাফের ব্যর্থ আর বঙ্গবন্ধু গোল্ড কাপের বাজে পারফর্ম ভুলে আবারো মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এবারের লক্ষ্য ফিফা বিশ্বকাপ-২০১৮ এর বাছাইপর্বের অ্যাওয়ে ম্যাচ। তবে, তার আগেই লাল-সবুজের দলটি একটি প্রস্তুতি ম্যাচ খেলবে।

বিশ্বকাপ বাছাইপর্বের অ্যাওয়ে ম্যাচকে সামনে রেখে আগামী শনিবার থেকে বাফুফে ভবনে আবাসিক ক্যাম্প শুরু হবে। আগামী ২৪ মার্চ জর্ডানের বিপক্ষে দেশটির রাজধানী আম্মানে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

তবে, বাছাইপর্বে জর্ডানের বিপক্ষে মাঠে নামার আগে বাংলাদেশকে খেলতে হবে একটি প্রস্তুতি ম্যাচ। ১৮ মার্চ স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে আবুধাবিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে লাল-সবুজের জার্সিধারীরা।

জাতীয় দলের প্রধান কোচ হিসেবে থাকবেন স্প্যানিশ কোচ গঞ্জালো সানচেজ মোরেনো। তার সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন সৈয়দ গোলাম জিলানী।

রাশিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপ ফুটবলের বাছাই পর্বের খেলায় নিজেদের চতুর্থ ম্যাচে নিজেদের মাঠে নামে বাংলাদেশ দল। গত ০৮ সেপ্টেম্বর ‌এশিয়ান অঞ্চলের বাছাইপর্বে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জর্ডানের বিপক্ষে খেলেছিল বাংলাদেশ। সে ম্যাচে জর্ডানের কাছে ৪-০ গোলের বড় ব্যবধানে হারে সে সময়কার কোচ লোডভিক ডি ক্রুইফের শিষ্যরা।
Share To:

Md. Abdullah Al Maruf

Post A Comment: