আমরা মহেশখালীর কথা বলি..

বেতনের দাবিতে ইবতেদায়ি শিক্ষকদের অবস্থান কর্মসূচি - মহেশখালীর সব খবর

⬤ আমাদের নতুন ওয়েবসাইটে স্বাগতম। ⬤ আমাদের ওয়েবসাইট www.moheshkhalirsobkhabor.com ⬤ ফেসবুক ফেইজ www.facebook.com/m.sobkhabor ⬤ ইউটিউব চ্যানেল www.YouTube.com/Sobkhabor24x7 ⬤ ফেসবুক গ্রুপ www.facebook.com/groups/m.sobkhabor ⬤

বেতনের দাবিতে ইবতেদায়ি শিক্ষকদের অবস্থান কর্মসূচি


বেতনের দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছেন বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির নেতারা।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

এ সময় নেতারা জানান, ২৯ বছর ধরে দেশের ৫ হাজার ৩২৯টি স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার ২৬ হাজার ৮৪৫ জন শিক্ষক বেতন ভাতা থেকে বঞ্চিত হচ্ছেন। 

সংগঠনটির মহাসচিব মো. মোখলেছুর রহমান লিখিত বক্তব্যে জানান, ১৯৯৪ সালে স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার শিক্ষকদের ৫শ টাকা বেতন নির্ধারণ করা হয়। তবে এ বেতন কেবল ১ হাজার ৫শ ১৯টি মাদ্রাসার জন্য ছিলো। ২০১৩ সালে মহাজোট সরকার ২৬ হাজার ১৯৩টি স্কুলকে জাতীয়করণ করলেও বঞ্চিত থেকে যায় স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসাগুলো। ফলে ৫ হাজার ৩২৯টি মাদরাসার ২৬ হাজার ৬৪৫ জন শিক্ষক ২৯ বছর বেতন ভাতা থেকে বঞ্চিত হচ্ছেন। 

বক্তরা বলেন, ১৫ দিন যাবত আমাদের লাগাতার কর্মসূচি চলছে। এখন পর্যন্ত সরকারের কাছ থেকে কোনো বেতন স্কেলের আশ্বাস পাওয়া যায়নি। আমরা শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য আবেদন করেছিলাম, কিন্তু এখন পর্যন্ত কোনো সাড়া না পেয়ে আমরা হতাশ।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্বতন্ত্র মাদরাসা শিক্ষক সমিতির প্রধান উপদেষ্টা সাগর আহমেদ শাহীন, শাহজাহান, আনিসুল হক, রেজাউল করীম প্রমুখ। 
Powered by Blogger.