ফরিদুল আলম দেওয়ান, হোয়ানক থেকে ।।

হোয়ানক: মহেশখালীতে মাটির দেওয়াল চাপা পড়ে এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় শিশুটির মা ও প্রতিবেশী অপর এক শিশু আহত হয়েছে। নিহত শিশুর নাম রাকিবুল হাসান, তার বয়স সাড়ে ৪ বছর । 
গতকাল ২৬ আগস্ট শুক্রবার বেলা ৩ টা বাজার কিছু সময় পরে উপজেলার হোয়ানক ইউনিয়নের রাজুয়ার ঘোনা গ্রামে এই ঘটনাটি ঘটে । নিহত শিশুটি এই গ্রামের জনৈক দরিদ্র জিয়াউর রহমানের সন্তান।

জানা যায় এই গ্রামের জনৈক তাজর মুল্লুকের পুত্র জিয়াউর রহমানের মাটির দেওয়াল ও শনের ছাউনি বাড়িটি চলতি বর্ষা মৌসুমে বৃষ্টির পানি পড়ে ঘরের দেয়াল দুর্বল হয়ে পড়ে। সাম্প্রতিক কয়েক দফায় ভূমিকম্পের ফলে দেয়ালের বিভিন্ন অংশে ফাটল ধরে। গতকাল জিয়াউর রহমানের স্ত্রী ফেটে যাওয়া দেওয়াল মেরামত করার কাজ করছিলেন। এসময় ওই নারী, তার শিশু সন্তান রাকিব ও প্রতিবেশী আব্দু শুক্কুরের সাড়ে ৩ বছরের মেয়ে উম্মে হাবিবা ভেঙ্গে পড়া দেয়ালের মাটির নিচে চাপা পড়ে। প্রতিবেশী লোকজন তাদেরকে উদ্ধার করে মহেশখালী হাসপাতালে নিয়ে যাওয়ার পথে শিশু রাকিবের মৃত্যু হয়। শিশুটির মা ও আহত অপর শিশুটিকে মহেশখালী হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
সন্ধ্যা ৭ টার পরে ওই শিশুটিকে জানাজা শেষে স্থানীয় ভাবে দাফন করা হয়। 
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম মহেশখালীর সব খবর’কে জানান তিনি বিষয়টি শুনেছেন, স্থানীয় ইউপি চেয়ারম্যানের সাথে আলাপ করে শিশুটির পারিবারকে আর্থিক সহায়তার ব্যাপারে ব্যবস্থা নিবেন বলে জানান।
শেয়ার:

মন্তব্য দিন: