মহেশখালীর সব খবর পেতে আমাদের সাথে থাকুন, আপটুডেট থাকুন। মহেশখালীর সব খবর পেতে আমাদের সাথে থাকুন, আপটুডেট থাকুন।মহেশখালীর সব খবর পেতে আমাদের সাথে থাকুন, আপটুডেট থাকুন।

বাল্যবিবাহ বিরোধী প্রচারণাঃ আরও একটি নারী শিক্ষার গুরুত্বপূর্ণ স্কুলে পা রাখল ফ্রেব



মানবাধিকার ও আইন সহায়তা প্রতিষ্ঠান ফ্রেব (PHREB) এর বাল্যবিবাহ'কে না বলুন - মেয়েদের শিক্ষার পক্ষে হাঁ বলুন শীর্ষক প্রচারণা শুরু হয়েছে বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয়ে।
৪ মার্চ ২০১৭ ইং স্কুলের ছাত্রীদের হ্যান্ডবল খেলার প্রশিক্ষণের মধ্য দিয়ে মহেশখালীর অন্যতম শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠান "বড় মহেশখালী বালিকা বিদ্যালয়ে" শুরু হয়েছে মানবাধিকার সংস্থা ফ্রেবের ৪ দিনব্যাপী বাল্যবিবাহ বিরোধী প্রচারণা।

আগামীকাল ৫ মার্চ থেকে চলবে শ্রেনি ভিত্তিক মেয়েদের অংশগ্রহনে হ্যান্ডবল প্রতিযোগিতা। স্কুলটির ৪৫ জন বাছাই করা উদীয়মান কিশোরী সামাজিক উদ্যোক্তাদেরকে প্রশিক্ষণ প্রদান করবেন মানবাধিকার সংস্থা ফ্রেব এর প্রধান নির্বাহী ফরিদুল আলম। প্রশিক্ষনের মাধ্যমে এই ৪৫ জন উদ্যোক্তা কিশোরী বাল্যবিবাহ ও ইভটিজিং এর বিরুদ্ধে স্কুলের অন্যান্য ছাত্রীদেরকে প্রতিবাদ করতে অনুপ্রাণিত করবেন। স্কুলের প্রধান শিক্ষক হুমায়ুন কবিরসহ সকল শিক্ষক ফ্রেবের কার্যক্রমকে সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন বলে জানিয়েন এই উন্নয়ন সংস্থার প্রধান ফরিদুল আলম।
Powered by Blogger.