এস.এম. রুবেল / ফারুক ইকবাল
 
মহেশখালীতে বিভিন্ন শ্রেনী পেশার কিছু মানুষের হাতেগড়া স্বেচ্ছাসেবী মানবসেবা মূলক সংগঠন “মহেশখালী ব্লাড ডোনার কমিউনিটি”। সংগঠনের লক্ষ্য ও উদ্যেশ্য হচ্ছে স্বেচ্ছায় রক্তদানের পাশাপাশি রক্তদাতা সংগ্রহ ও রক্তদানের উপকারিতা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি করা। ২৬শে মার্চ, মহান স্বাধীনতা দিবস। এ দিবসকে উদযাপনের অংশ হিসেবে মহেশখালী উপজেলা পরিষদ প্রাঙ্গনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় ও রক্তদানের উপকারিতা সম্পর্কে সচেতনতা বৃদ্ধিকরন কর্মসূচীর আয়োজন করেছে স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান মহেশখালী ব্লাড ডোনারস কমিউনিটি। এতে সংগঠনের ৪০ জন সদস্য অার্থিক সহযোগীতার পাশাপাশি কর্মসূচী পালনে অক্লান্ত পরিশ্রম করেন। এছাড়াও স্বেচ্ছায় অনুদান প্রদান করে সহযোগীতা করেন, ঘটিভাংগা বাজার কমিটির সভাপতি আমির হোসেন কৌং এবং প্রবাসী মোহাম্মদ দেলোয়ার।

২৬ মার্চ সকাল ৯টা থেকে উক্ত কার্যক্রম শুরু হয়ে একটানা বিকাল ৩টা পর্যন্ত চলে। এতে বিভিন্ন শ্রেনী পেশার ৩১০জন ব্যক্তির বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করা হয়। পাশাপাশি তাদের সাথে রক্তদানের উপকারিতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয় এবং জনসাধারণের রক্তের প্রয়োজনে পাশে দাড়ানোর জন্য তাদেরকে সংগঠনের পক্ষ থেকে অনুরোধ করা হয়। 

বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় কার্যক্রমে জনসাধারণের পাশাপাশি অতিথি হিসেবে অংশগ্রহন করেন মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এমপি, মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ, ওসি (তদন্ত) নাজমুল হক কামাল, সহকারী কমিশনার (ভুমি) বিভীষন কান্তি দাশ, কুতুবজোম ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন খোকন।

মহেশখালীতে এরকম একটি মানবসেবা মূলক স্বেচ্ছাসেবী সংগঠন গড়ে তোলার জন্য অতিথিগণ সংগঠনের সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সব সময় পাশে থাকবেন বলে জানায়।
শেয়ার:

মন্তব্য দিন: