মাতারবাড়িতে ২য় কয়লা বিত্তিক বিদুৎ্য প্রকল্পের জমির মালিকদের ১০ কোটি টাকার চেক বিতরন করলেন প্রশাসন।

মহেশখালীর মাতারবাড়ীতে ৭শত মেঘাওয়াট কয়লা তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মানের জন্য অধিগ্রহণকৃত ভূমির মালিকদের নিকট চেক বিতরণ করা হয়েছে। মাতারবাড়ী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ৪ মার্চ সকাল ১১টায় চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী-কুতুবদিয়ার সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক। এসময় ১৪৫ জন ভুমি মালিককে প্রায় ১০ কোটি টাকার চেক বিতরণ করা হয়।

কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ আলী হোসেন এর সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্তি জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ারুল নাসের, মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম, সহকারী কমিশনার ভূমি বিভীষন কান্তি দাশ, মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ, জেলা পরিষদ সদস্য মাষ্টার রুহুল আমিন, সাংবাদিক তোফায়েল আহম্মদ, মাতারবাড়ী ইউপির চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ, জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা আবু আসলাম।

৭শত মেগাওয়াট আলট্রা সুপার ক্রিটিক্যাল কোল পাওয়ার বিদ্যুৎ প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত ক্ষতিগ্রস্ত ভূমির মালিকদের জমির মূল্য হিসাবে এ চেক বিতরণ করেন।

মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) বিভীষণ কান্তি দাশ বলেন, ১৪৫জন মালিকের নিকট প্রায় ১০ কোটি টাকার চেক বিতরণ করা হয় । অধিগ্রহণকৃত জমিতে ৭শত মেঘাওর্য়াট আলট্রাসুপার ক্রিটিক্যাল কোল পাওয়ার কয়লা বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হবে।

প্রধান অতিথি সাংসদ আশেক উল্লাহ রফিক বক্তব্যদানকালে বলেন, স্থানীয় ক্ষতিগ্রস্থ ভূমির মালিকদের পূর্ণবাসনের জন্য সব ধরণের ব্যবস্থা করা হবে । আর এই প্রকল্পগুলো বাস্তবায়ন হলে এতদঅঞ্চলের মানুষের জীবনধারা পাল্টে যাবে।
শেয়ার:

মন্তব্য দিন: