কক্সবাজারের মহেশখালীতে মাটি কাটার কাজে ব্যবহৃত ডাম্পার ছাপায় এক ছাত্রী নিহত হওয়ার প্রতিবাদে মহেশখালীতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছে। ফলে মহেশখালীর প্রধান সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। আজ সকাল ১০ টায় সড়কের ছালিয়াতলী পয়েন্টে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনের ডাক দেয় স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। 

সূত্র জানায় -গত ১৩ ডিসেম্বর কালারমার ছড়ার চালিয়াতলী এলাকায় রাস্তা পারাপর হতে গিয়ে ডাম্পার ছাপায় নিহত হয় কালারমার ছড়া প্রাথমিক বিদ্যালয়ের পিএসসি পরীক্ষার ফলপ্রার্থী শিক্ষার্থী সুমাইয়া জান্নাত দিয়া(১১)। মাতারবাড়ি এলাকার জনৈক মোঃ ফয়েজ এর মালিকানাধিন মাটি কাটার একটি ডাম্পার এই নারী শিক্ষার্থীকে ছাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। 



এদিকে এঘটনার কোনো সুরহা না হওয়ায় আজ ২০ ডিসেম্বর সকাল ১০ টায় এখানে প্রতিবাদ সমাবেশের ডাক দেয় স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বেলা ১২ টায় শেষ খবর পাওয়া পর্যন্ত এখানে শিক্ষার্থীদের বিক্ষোভ চলছে। শিক্ষার্থীরা প্রধান সড়কের উপর বসে পড়ে সড়ক অবরোধ করে রাখায় সব ধরণের যান চলাচল বন্ধ রয়েছে বলে জানান ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় বাসিন্দা মোহাম্মদ হোবাইব। এব্যপারে মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান -ঘটনার পর নিহত শিক্ষার পরিবার থানায় মামলা করতে এসে মামলা না করে চলে যায়। এনিয়ে ডাম্পার মালিকের কাছ থেকে বড় অংকের ক্ষতিপুরণ দাবী করা হয়েছিল। তিনি বলেন নিহতের পরিবার চাইলেই এটি মামলা নেওয়া হবে। 
এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত অবরোধে শিক্ষার্থীদের সাথে সংহতি জানিয়ে স্থানীয় একাধিক জনতা যোগদেন বিক্ষোভে।
শেয়ার:

মন্তব্য দিন: