কুতুবজোমে গাছ কেটে নেওয়ার দৃশ্য -সব খবর। 

হারুনুর রশিদ

মহেশখালী উপজেলার কুতুবজোমের মেহেরিয়াপাড়া এলাকায় সরকারি পুকুর লিজ নিয়ে পুকুর পাড়ের লাখ টাকার সরকারি গাছ কেটে নিয়ে গেছে স্থানীয় এক ইউপি মেম্বার। ২৬ জুন দুপুরে পুকুর লীজ গ্রহণকারী স্থানীয় নুরুল ইসলাম মেম্বার লোকজন দিয়ে গাছ গুলো কেটে নিয়েগেছে বলে অভিযোগ পাওয়াগেছে। সরজমিন গিয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়।

মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি)’র কার্যালয় সূত্রে জানাগেছে- সরকারি ভাবে চাষ করার জন্য পুকুর লিজ দিলেও গাছগুলো লিজ দেওয়া হয়নি। এভাবে গাছ কেটে নিয়ে যাওয়াটা সম্পূর্ণ বেআইনি। 


স্থানীয়রা জানান লিজ গ্রহণকারী মূলতঃ গাছগুলোর লোভে কৌশলে পুকুরটি লিজ নিয়েছে। আইনগত ভাবে সরকারি অনুমোদন ছাড়া গাছ কাটা সম্পূর্ণ  বেআইনি। প্রশাসন ও আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তিনি দিন দুপুরে এই জঘন্য অপরাধটি করেছেন।

এব্যাপারে পুকুরের লীজ গ্রহণকারী নুরুল ইসলাম মেম্বারের সাথে কথা হলে, তিনি বলেন -কবরস্থানের ঘেরা-বেড়া দেওয়ার জন্য গাছগুলো কেটে বিক্রি করে দেওয়া হয়েছে। পুকুরটি তিনি লিজ নিয়েছে বলে জানান। তবে গাছ কাটার অনুমোদন ছিল কিনা জানতে চাইলে তিনি কোনো জবাব দিতে পারেননি। সংশ্লিষ্ট প্রশাসনের কাছে স্থানীয়দের দাবী -এনিয়ে সুষ্ঠু তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হোক। 
শেয়ার:

মন্তব্য দিন:

0 comments so far,add yours