মালয়েশিয়াগামী একটি ট্রলারের লোকজনকে রোহিঙ্গা ক্যাম্পে ফেরত নিয়ে গেছে প্রশাসন 

মহেশখালী থেকে উদ্ধার হওয়া রোহিঙ্গাদের কয়েকজন

বিশেষ প্রতিনিধি।। 

কক্সবাজারের মহেশখালীতে ১৬ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করা হয়েছে। স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরা তাদের উদ্ধার করে। রোহিঙ্গাদের নিয়ে মালয়েশিয়াগামী আরও একটি ট্রলার কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের দিকে ফেরত নিয়ে গেছে প্রশাসন। ২৭ ফেব্রুয়ারি রাত ১০টার দিকে মহেশখালী চ্যানেলে এ অভিযান চালানো হয়।


জানাগেছে, কক্সবাজার-মহেশখালী নৌ-রুটে সন্ধ্যার পর থেকে কিছুক্ষণ পর পর কাটের তৈরি যাত্রীবাহী বোট যাওয়া-আসা করে। মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার জামিরুল ইসলামের কাছে তথ্য ছিলো এ রকম ট্রলারে করে কক্সবাজার ঘাট থেকে ট্রলারেযোগে মহেশখালী প্রবেশ করছিল বেশকিছু রোহিঙ্গা। পরে মহেশখালী থানার অফিসার ইন-চার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর এর নেতৃত্বে মহেশখালী কক্সবাজার নৌ-চ্যানেলসহ বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশ অন্ততঃ ১০ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করে।
দৈনিক যুগান্তরে পড়ুন>

তাছাড়া মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া পৌর শহরের গোরকঘাটা বাজার এলাকা থেকে ৬ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করে পুলিশে সোপর্দ করেন। অপরদিকে কক্সবাজার থেকে মহেশখালীর উদ্দেশ্যে ছেড়ে আসা রোহিঙ্গা পরিবহণকারী একটি ট্রলারকে মাঝ নদী থেকে রাতেই কক্সবাজারের দিকে ফিরিয়ে নেওয়া হয়। পুলিশ জানায় -সাগর পথে অবৈধ ভাবে মালয়েশিয়ায় পাচারের জন্য এসব রোহিঙ্গাকে একটি দালালচক্র কর্তৃক মহেশখালী দ্বীপে নিয়ে আসা হচ্ছিল।
আরও পড়ুন>
এ ঘটনায় দালাল সন্দেহে বাংলাদেশী এক যুবককে আটক করেছে পুলিশ। এদিকে উদ্ধার হওয়া রোহিঙ্গাদের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর উদ্যোগ নেওয়া হচ্ছে বলে পুলিশ জানিয়েছেন।

প্রসঙ্গতঃ গত কয়েকদিন ধরে একাধিক দফায় মহেশখালীতে এভাবে জড়ো করা রোহিঙ্গাদের উদ্ধার করা হয়। এসব ঘটনায় একাধিক দালালকে গ্রেফতারসহ পুলিশ বাদি হয়ে মামলা করা হয়।

Share To:

Sobkhabor24x7

Post A Comment:

0 comments so far,add yours