আমরা মহেশখালীর কথা বলি..

মহেশখালীর সব খবর এর সহ-সম্পাদক অসীম দাশ - মহেশখালীর সব খবর

⬤ আমাদের নতুন ওয়েবসাইটে স্বাগতম। ⬤ আমাদের ওয়েবসাইট www.moheshkhalirsobkhabor.com ⬤ ফেসবুক ফেইজ www.facebook.com/m.sobkhabor ⬤ ইউটিউব চ্যানেল www.YouTube.com/Sobkhabor24x7 ⬤ ফেসবুক গ্রুপ www.facebook.com/groups/m.sobkhabor ⬤

মহেশখালীর সব খবর এর সহ-সম্পাদক অসীম দাশ

সব খবর প্রতিবেদক।।
মহেশখালীর মানুষের প্রিয় ও প্রবীণতম নিয়মিত সংবাদ মাধ্যম মহেশখালীর সব খবর এ সাব-এডিটর (সহ-সম্পাদক) হিসেবে ফের দায়িত্ব নিয়েছেন তরুণ ও মেধাবী সংবাদকর্মী অসীম দাশ। অসীম এর আগেও আমাদের সাথে একই দায়িত্বে কাজ করেছেন।

প্রসঙ্গতঃ প্রায় সাড়ে ৭ বছর আগে সাংবাদিকতা শুরু করা তরুণ বিতার্কিক অসীম দাশ মূলতঃ বিজ্ঞানের ছাত্র। কাজের নেশা লেখালেখির জায়গা থেকে তিনি সাংবাদিকতা পেশায় একাধিক প্রশিক্ষণ গ্রহণ করেছেন। ফ্রিল্যাঞ্চার হিসেবে কাজ করেছেন দেশের বিভিন্ন পেশাদার সংবাদমাধ্যমে। সম্প্রতি তিনি দেশের জনপ্রিয় জাতীয় দৈনিক কালের কণ্ঠে সংগঠন সংবাদ লেখার জন্য সমধিক পরিচিত।

অসীম -দেশের সর্বপ্রথম ও পাঠকপ্রিয় অনলাইন সংবাদপত্র এবং বাংলা ও ইংরেজি মাধ্যমের দেশীয় বার্তা সংস্থা বিডিনিউজটোয়েন্টিফোরডটকমের শিশু সাংবাদিকতা প্রকল্পের হয়ে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি বিডিনিউজটোয়েন্টিফোরডটকমের হ্যালো সেকশন ছাড়াও জাতীয় দৈনিক কালের কণ্ঠের শুভসংঘ বিভাগে কাজ করেছেন।

অসীম দাশ বিজ্ঞান বিষয়ে উচ্চতর পড়ালেখার পাশাপাশি এ উঠতি সাংবাদিক হিসেবে পার্বত্য চট্টগ্রামের প্রধান দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও অনলাইন পাহাড় টোয়েন্টিফোরে স্টাফ রিপোর্টার হিসেবেও কাজ করছেন। তিনি পার্বত্য শহর রাঙামাটিতে সংবাদকর্মের পাশাপাশি সামাজিক সংগঠনের নেতা হিসেবেও সমান পরিচিত।

দেশের প্রগতিশীল ছাত্র সংগঠনেরে একজন আঞ্চলিক সংগঠক হিসেবে কেন্দ্রে তার সুখ্যাতি রয়েছে। একসময় তিনি বাংলাদেশে ছাত্র ইউনিয়নের মহেশখালী উপজেলা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছেন সুনামের সাথে। তাছাড়া তিনি দেশের প্রবীণতম ও স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী সাংস্কৃতিক -শিশু সংগঠন ‘খেলাঘর আসর’ এর একজন সক্রিয় কর্মী। বর্তমানে তিনি শৈবাল খেলাঘর আসর- মহেশখালী’র একজন সক্রিয় সদস্য।

লেখালেখি ও সাংগঠনিক সুখ্যাতির জন্য তিনি জাতীয় দৈনিক কালের কণ্ঠসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে পুরস্কৃতও হয়েছেন। এখনও তিনি একটি ইংরেজি সংবাদ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমের সাথে যুক্ত।

শুরুতে মহেশখালী থেকে সাংবাদিকতার কাজ শুরু করলেও অসীম মাঝখানে পড়ালেখাজনিত কারণে মহেশখালীর বাইরে অবস্থান করেন এবং খণ্ডকালিন সাংবাদিকতা ও সাংগঠনিক চর্চা অব্যাহত রাখেন। বর্তমানে তিনি তার হাতে গড়া প্রতিষ্ঠান মহেশখালীর  সব খবর ‘নবপর্যায়’এ কার্যক্রম শুরু করলে তিনি ফুলটাইম সংবাদকর্মী হিসেবে ফের মহেশখালীর সব খবর এ যোগ দেন। বর্তমানে তিনি মহেশখালীর সব খবর এর সহ-সম্পাদক এর দায়িত্ব পালন করছেন।

সাংবাদিক অসীম দাশ বলেন -‘মহেশখালীর সব খবর’ দীর্ঘ ৬ বছরের পথ-পরিক্রমায় স্থানীয় ভাবে বার বার নিজের শ্রেষ্ঠত্ব ও পেশাদারিত্বের প্রমাণ দিয়েছে। পাঠকের ভালোবাসায় আমাদের ফেসবুক পেজেই সবচে বেশি ইউনিক লাইক রয়েছে এবং আমরা মহেশখালীতে সবচেয়ে প্রচারবহুল অনলাইন নিউজ পোর্টাল হিসেবেই স্বীকৃত। মহেশখালীর সব খবর এর আদিতম পেইজ Sobkhabor24x7 এ ৩২ হাজার এর উপরে ফলোআর এবং পেইজের গ্রুপ Sobkhabor24x7 সবখবর গ্রুপ এ সারাদেশের সাড়ে ৬ হাজারের উপর সদস্য রয়েছে। তাছাড়া মহেশখালীর সব খবর এর বর্তমান পেইজে ২৬ হাজার এর উপরে ব্যবহারকারী ও গ্রুপের ৭ হাজারের উপরে সদস্য রয়েছে। ইউটিউব চ্যানেল SOBKHABOR 24x7এ রয়েছে ২ হাজার এর উপরে সাবস্ক্রাইবার। আমাদের সহযোগী আরও একাধিক ফেইজ ও গ্রুপে যুক্ত রয়েছেন আরও বহু সংখ্যক ফেসবুক ব্যবহারকারী। মূলতঃ এ সব পাঠকের আস্তা ও ভালোবাসার কারণে সম্ভব হয়েছে।

মহেশখালীর সব খবরএ যোগদান প্রসঙ্গে তিনি বলেন -বর্তমানে আমরা টিম লিডারের নেতৃত্বে তরুণ অথচ মেধাবী একদল সাংবদকর্মী নিয়ে ‘নবপর্যায়’এ কাজ শুরু করেছি। মহেশখালী ভিত্তিক ভার্চুয়াল এক্টিভিটি বা মুক্তমাধ্যম সাংবাদিকতা নিয়ে আমরা নতুন কিছু পরিকল্পনা নিয়ে এগোচ্ছি। একজন সংবাদকর্মী হিসেবে দায়বদ্ধতার জায়গা থেকে আমরা এই পোর্টালকে আরও বেশি জনপ্রিয়, পাঠকবান্ধব ও যুগোপযোগী করতে কাজ করে যাবো। এ ক্ষেত্রে পাঠকের সহযোগিতা ও গঠনমূলক সমালোচনা দরকার বলে তিনি মনে করেন।
অসীম দাশ

No comments

Powered by Blogger.