আমরা মহেশখালীর কথা বলি..

ফারুক এন্টারপ্রাইজের বিরুদ্ধে শ্রমিকদের টাকা কর্তন এর অভিযোগ; ফারুকের দাবী ষড়যন্ত্র - মহেশখালীর সব খবর

⬤ আমাদের নতুন ওয়েবসাইটে স্বাগতম। ⬤ আমাদের ওয়েবসাইট www.moheshkhalirsobkhabor.com ⬤ ফেসবুক ফেইজ www.facebook.com/m.sobkhabor ⬤ ইউটিউব চ্যানেল www.YouTube.com/Sobkhabor24x7 ⬤ ফেসবুক গ্রুপ www.facebook.com/groups/m.sobkhabor ⬤

ফারুক এন্টারপ্রাইজের বিরুদ্ধে শ্রমিকদের টাকা কর্তন এর অভিযোগ; ফারুকের দাবী ষড়যন্ত্র

রকিয়ত উল্লাহ:

মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পের পস্কো কোম্পানির অধীনে কাজ করা সাব ঠিকাদার প্রতিষ্ঠান ফারুক এন্টারপ্রাইজের বিরুদ্ধে  শ্রমিকদের টাকা কর্তন এর অভিযোগ ওঠেছে। 

জানা যায়, মাতারবাড়ী কয়লাবিদুৎ প্রকল্পের অন্যতম কোম্পানি পস্কোর অধীনে কাজ করা স্থানীয় সাব-ঠিকাদার হিসাবে কাজ করে আসছেন ফারুক এন্টারপ্রাইজ।  তার অধীনে প্রায় ৬০-৮০ জন মাতারবাড়ীর সাধারণ  শ্রমিক দৈনিক বা ঘন্টার মজুরি ভিত্তিতে কাজ করে। আর এসব  সাধারণ শ্রমিকের টাকা নিয়মিত পরিশোধ না করে  তাদের প্রাপ্য  টাকা আত্মসাৎ করছে অভিযোগ শ্রমিকদের। 

ফারুক এন্টার প্রাইজে কর্মরর্ত শ্রমিক রিয়াজ,  আরিফ, হাবিসসহ কয়েকজন জানান, “আমরা কয়েক বছর ধরে ফারুক এন্টারপ্রাইজের মাধ্যমে কাজ করে আসলে প্রায় সময় টাকা দিবে বলে ও দেয় না। একশত টাকা দিয়ে আমাদের দায় শেষ করে”। 
ভুক্তভোগি শ্রমিকরা এব্যাপারে ব্যবস্থা নেওয়ার জন্য পস্কো লিমিটেড কর্তৃপক্ষ বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বলেও জানা গেছে।

এদিকে ফারুক এন্টারপ্রাইজে কর্মরত মোঃ বাবর বলেন, “আমরা কাজ করি। মজুরি পেতে কিছুটা  বিলম্ব হলেও  পাওনা টাকা পেয়ে থাকি।

এব্যাপারে অভিযুক্ত ফারুক এন্টার প্রাইজের মালিক ফারুকের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান যারা অভিযোগ করছে তাদের মধ্যে কয়েকজনের টাকা আমি ইতিমধ্যে পরিশোধ করেছি।  স্থানীয় একটি চক্র ষড়যন্ত্র করে আমার মানক্ষুণ করার চেষ্টা করছে বলে জানান।

এ বিষয়ে  পস্কোর এডমিন সুমনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও মুঠোফোনে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

No comments

Powered by Blogger.