আমরা মহেশখালীর কথা বলি..

বদরখালি ও চালিয়াতলি স্টেশনে অবৈধভাবে টমটম থেকে টোল আদায়ের অভিযোগ - মহেশখালীর সব খবর

⬤ আমাদের নতুন ওয়েবসাইটে স্বাগতম। ⬤ আমাদের ওয়েবসাইট www.moheshkhalirsobkhabor.com ⬤ ফেসবুক ফেইজ www.facebook.com/m.sobkhabor ⬤ ইউটিউব চ্যানেল www.YouTube.com/Sobkhabor24x7 ⬤ ফেসবুক গ্রুপ www.facebook.com/groups/m.sobkhabor ⬤

বদরখালি ও চালিয়াতলি স্টেশনে অবৈধভাবে টমটম থেকে টোল আদায়ের অভিযোগ

কাব্য সৌরভ--

বদরখালী স্টেশন ও মহেশখালীর চালিয়াতলী স্টেশনে ব্যাটারি চালিত যান ‘টমটম’  থেকে অবৈধ ভাবে টোল আদায় করছে একটি  সিন্ডিকেট।- এমন অভিযোগ এনেছে এই রুটে চলাচলকারী টমটম চালকরা।

জানাযায়, প্রতিটি টমটম থেকে প্রতিবারে ২৫ টাকা করে টোল আদায় করছে সিন্ডিকেটটি। নাম প্রকাশে অনিচ্ছুক এক অভিযোগকারী টমটম চালক জানান, ভ্রাম্যমাণ লাইনম্যান দিয়ে বদরখালী ও চালিয়াতলীতে দীর্ঘদিন ধরে এইসব টোল আদায় করছে সিন্ডিকেটটি। 

অভিযোগকারী চালক খোদ বদরখালী স্টেশনের লাইনম্যান মামুন’কে সিন্ডিকেটটির মূলহোতা দাবী করে আরও বলেন,“টমটমের লাইমম্যানরা টোল আদায়ের টাকা তাঁকে দেয় এবং কোনো টমটম ড্রাইভার টোল দিতে অপারগতা জানালে তাঁকে বেঁধে মারধর করা হয়।” 

ভুক্তভোগী ওই ড্রাইভার অনেকটা হতাশার সুরে এইও জানিয়েছেন, টমটম কোনো সময় দূর্ঘটনার শিকার হলে তা মীমাংসা করতে লাইনের অভিভাবক হিসেবে টমটমের লাইনম্যান কিংবা মামুনকে জানালে কখনো কোনো টমটম ড্রাইভার তাদের সহযোগিতা পান না

এই বিষয়ে লাইনম্যান মামুনের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, “টমটম থেকে আদায়কৃত টোলের টাকা তিনি একা ভোগ করেন না। উপর মহলের অনেক জনকে ভাগ দিতে হয়। কারা এই উপরমহল? জানতে চাইলে তিনি প্রশ্ন এড়িয়ে যান। টোল আদায়ের কোনো বৈধ কাগজপত্র আছে কি না এমন প্রশ্নের পর তিনি ফোনের সংযোগও বিচ্ছিন্ন করে দেন। 

এদিকে ভুক্তভোগী মহেশখালীর উত্তরাংশের টমটম ড্রাইভাররা এই অবৈধ টোল আদায়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন।

No comments

Powered by Blogger.