Advertisement


তবুও নির্ভার নন মেসি


লিওনেল মেসির জোড়া গোলে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রেখেছে বার্সেলোনা। আর্সেনালের মাঠে অ্যাওয়ে গোলের সুবিধা কাতালানদের আরো এগিয়ে রাখবে। তবে এখনই এতো নির্ভার থাকছেন না আর্জেন্টাইন আইকন। তার বিশ্বাস, দ্বিতীয় লেগে গানারদের চ্যালেঞ্জ সামলানো মোটেও সহজ হবে না।

আর্সেনাল গোলরক্ষক পিটার চেকের বিপক্ষে আট ম্যাচের গোলখরা কাটিয়ে তাকে রীতিমতো দুঃস্বপ্ন উপহার দেন মেসি। ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত গানারদের গোলপোস্ট সুরক্ষিত রাখেন চেক। কিন্তু, ৭১ ও ৮৩ মিনিটে (পেনাল্টি) জোড়া গোল করে স্বাগতিকদের যেন চ্যাম্পিয়নস লিগ থেকেও ছিটকে দেন মেসি। ২-০ গোলে এগিয়ে থেকে ন্যু ক্যাম্পে ফিরতি পর্বের ম্যাচে (১৭ মার্চ) মাঠে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

কিন্তু, কোয়ার্টার ফাইনালকে এখনো অনেক দূরের পথই ভাবছেন মেসি, ‘সবকিছু শেষ হয়ে যায়নি। আমরা আর্সেনালের সক্ষমতা সম্পর্কে জানি। কোনো কিছুই এখনো চূড়ান্ত নয়। দ্বিতীয় লেগে তাদের চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদের সেরাটাই দিতে হবে। তবে আমরা যা অর্জন করেছি সেটিই মূল ব্যাপার। ভিজিটর হিসেবে দুই গোল পাওয়াটা সেরা ফলাফল।’ এক সাক্ষাৎকারে এমন অভিব্যক্তির কথাই তুলে ধরেন মেসি।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী যোগ করেন, ‘আর্সেনালের মাঠে ম্যাচটি সহজ ছিল না। কিন্তু, আমরা অসাধারণ একটা ম্যাচ খেলেছি এবং খুবই ভালো টিমের বিপক্ষে বড় সাফল্য পেয়েছি। ভাগ্যক্রমে এটি হয়েছে। তাদের দলে খুবই শক্তিশালী খেলোয়াড় রয়েছে এবং তারা বেশ কঠিনভাবেই আমাদের মার্কিং করেছে। কিন্তু, প্রথম গোলটি পাওয়ার পরই ম্যাচটাও আমাদের জন্য সহজ হয়ে যায়।’