-->
স্কুলে স্কুলে বৃক্ষরোপণ গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট’র ::

স্কুলে স্কুলে বৃক্ষরোপণ গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট’র ::

নিজস্ব প্রতিবেদক
সবুজ দেশ গড়ার স্বপ্নে মহেশখালীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষচারা রোপণ করেছে পরিবেশবাদী সংগঠন গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট। সংগঠনটির কক্সবাজার জেলা শাখার উদ্যেগে উপজেলার হোয়ানক ইউনিয়নের কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে এই কর্মসূচি পালন করা হয়।

মুজিব বর্ষ উপলক্ষে পালন করা এই কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন সংগঠনটির কক্সবাজার জেলা সভাপতি ও মহেশখালী উপজেলা শ্রমবিষয়ক সম্পাদক মোস্তফা আনোয়ার চৌধুরী। এছাড়া বিশেষ অতিথি ছিলেন হোয়ানক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর আলম জফুর, সিনিয়র সহ-সভাপতি শান্তি লাল নন্দী, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের দপ্তর সম্পাদক নূর মোহাম্মদ, গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেনন্ট'র জেলা যুগ্ম সম্পাদক ও যুবলীগ নেতা সাজ্জাদ হোসাইন রাজু।

কর্মসূচির আওতায় আজ সকাল থেকেই উপজেলার হোয়ানক ইউনিয়নের ডেইল্যাঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে , ছনখোলা নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ও হরিয়ারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শতাদিক বৃক্ষচারা রোপণ করেন উপস্থিত নেতৃবৃন্দরা।

বৃক্ষরোপণ কর্মসূচী উদ্বোধনকালে প্রধান অতিথি গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেনন্ট'র জেলা সভাপতি মোস্তফা আনোয়ার চৌধুরী বলেন, “বিশ্বজুড়ে মারাত্মক পরিবেশ বিপর্যয় চলছে। একারণে পৃথিবী দিন দিন বিপদজনক হচ্ছে। এই প্রেক্ষাপটে বাংলাদেশের পরিস্থিতি আরো আশঙ্কাজনক। নানা কারণে বন ও গাছপালা ধ্বংসের কারণে বাংলাদেশে জলবায়ু দূষণসহ পরিবেশ ধ্বংস হচ্ছে। এই পরিস্থিতি থেকে উত্তোরণের জন্য সবচেয়ে বেশি দরকার গাছপালা বাড়ানো। গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট' গাছপালা বাড়ানোর জন্য মুজিব বর্ষ উপলক্ষে দেশজুড়ে ব্যাপকহারে বৃক্ষরোপণের উদ্যোগ নিয়েছে। এর অংশ হিসেবে কক্সবাজার জেলায়ও বিপুল পরিমাণ বৃক্ষরোপণ কার্যক্রম চলছে।”

শিরোনাম ছিলো.. "স্কুলে স্কুলে বৃক্ষরোপণ গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট’র ::"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel