আমরা মহেশখালীর কথা বলি..

ইউএনও’র কাজে সন্তুষ্ট; অন্য দাবী গুলোরও দ্রুত বাস্তবায়ন চান সেতু আন্দোলনকারীরা - মহেশখালীর সব খবর

⬤ আমাদের নতুন ওয়েবসাইটে স্বাগতম। ⬤ আমাদের ওয়েবসাইট www.moheshkhalirsobkhabor.com ⬤ ফেসবুক ফেইজ www.facebook.com/m.sobkhabor ⬤ ইউটিউব চ্যানেল www.YouTube.com/Sobkhabor24x7 ⬤ ফেসবুক গ্রুপ www.facebook.com/groups/m.sobkhabor ⬤

ইউএনও’র কাজে সন্তুষ্ট; অন্য দাবী গুলোরও দ্রুত বাস্তবায়ন চান সেতু আন্দোলনকারীরা


অসীম দাশ/ আ.ন.ম হাসান।।

মহেশখালী-কক্সবাজার নৌ-পথে রাতেরবেলা নিরাপদ যাত্রা নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বোট চালকদের সিগন্যাল লাইট প্রদান করায় সন্তোষ প্রকাশ করেছেন সেতু আন্দোলনকারীরা। এবার অন্য দাবী গুলোরও দ্রুত বাস্তবায়ন দেখতে চান তারা। একই সাথে এই রুটে নিরাপদ যাতায়তের স্থায়ী সমাধান হিসেবে সেতু নিমার্ণের বিকল্প নেই বলছেন আন্দোলনকারীরা।

‘সেতু চাই আন্দোলনে’র অন্যতম সংগঠক পরিবেশবাদী নেতা চৌধুরি মোস্তফা আনোয়ার মহেশখালীর সব খবর’কে বলেন, “ আমরা সেতুর দাবীতে মানববন্ধন ও পথসভা করেছি। সেই মানববন্ধন থেকে আমরা সেতু না হওয়া পর্যন্ত ঘাটের অব্যবস্থাপনা ও হয়রানি দূর করতে যে দশ দফা দাবী জানিয়েছিলাম তার একটি হলো নৌ-যান গুলোতে সিগন্যাল লাইট স্থাপন করা। এটি আমাদের ৩ নং দাবী ছিল। দাবী মেনে ইউএনও সিগন্যাল লাইট দিয়েছেন বোট চালকদের। এজন্য আমরা তাকে ধন্যবাদ জানাচ্ছি। আমরা আশা করছি, প্রশাসন আমাদের অন্য ৯ দাবী গুলোও দ্রুত মেনে নিয়ে তার বাস্তবায়ন করবে।”

প্রতিবেদকের  এক প্রশ্নের জবাবে উপজেলা আওয়ামীলীগের এই নেতা আরও বলেন, “ আমাদের মুল দাবী কিন্তু মহেশখালী-কক্সবাজার সংযোগ সেতু। আর ঘাটের অব্যবস্থাপনার বিষয়টি যদি মহেশখালী প্রান্তে মহেশখালীর ইউএনও এবং কক্সবাজার প্রান্তে কক্সবাজারের ইউএনও নিয়মিত মনিটরিং করেন;তাহলে দুই ঘাটেই আর কোন অনিয়ম থাকবে না।”

এর আগে মহেশখালীর নানা শ্রেণী পেশার মানুষ ‘সেতু চাই আন্দোলন’ নামে একটি প্ল্যাটফর্ম থেকে মহেশখালী-কক্সবাজার সংযোগ সেতুসহ ঘাটের বিদ্যমান অব্যবস্থাপনা দুরীকরণে ১০ দফা দাবীতে মানববন্ধন করেছিল। পরে আন্দোলনকারীরা ইউএনও মো: মাহফুজুর রহমানের কাছে তাদের দশ দফা দাবী সংবলিত স্বারকলিপি তুলে দেয়। সেসব দাবীর মধ্যে রাতে বোট চলাচলের ক্ষেত্রে সিগন্যাল লাইট ব্যবহারের দাবীও ছিল। এসব দাবীর প্রেক্ষিতে ইউএনও মি.মাহফুজ ১ অক্টোবর বোট চালক ও মালিকদের প্রতি ৯ টি নির্দেশনা জারী করে। সর্বশেষ আজ তিনি ২০ গাম বোট চালকদের হাতে প্রশাসনের তরফ থেকে সিগন্যাল লাইট ও টর্চলাইট বিতরণ করেছেন।

///অসীম//এস.ই//

No comments

Powered by Blogger.