-->
বোট মালিক-চালকদের প্রতি জারি ৯ নির্দেশনা নিয়ে যা বললো ইউএনও এবং সেতু আন্দোলনকারীরা

বোট মালিক-চালকদের প্রতি জারি ৯ নির্দেশনা নিয়ে যা বললো ইউএনও এবং সেতু আন্দোলনকারীরা


সব খবর রিপোর্ট।।

মহেশখালী-কক্সবাজার নৌ-রুটে অনাকাঙ্খিত নৌ-দুর্ঘটনা প্রতিরোধে এবার বোট মালিক ও বোট চালকদের প্রতি ৯টি নির্দেশনা দিয়েছেন মহেশখালী উপজেলা প্রশাসন। মহেশখালী উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: মাহফুজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দেওয়া ঐ ৯ নির্দেশনা প্রসঙ্গে --

সেতু আন্দোলনকারীরা যা বলেছেন--

মোস্তফা আনোয়ার চৌধুরি

“ আগেও উপজেলা প্রশাসন এরকম কিছু নির্দেশনা দিয়েছিল। আমরা দেখেছি সেসময় প্রশাসন-নৌবাহিনী নির্দেশনা অমান্যকারীদের মারধরও করেছিল। কিন্তু যতদিন অভিযান চলেছিল ততদিনই নির্দেশনা মেনেছিল বোট চালকরা ”
“এখন নতুন ইউএনও এসেছেন। সেতুর দাবীতে মহেশখালীবাসীও আন্দোলন করছে। এমন সময় তিনি বোট চালকদের প্রতি ৯টি নির্দেশনা দিয়েছেন। আমরা চাইবো এসব নির্দেশনা যাতে স্থায়ীভাবেই বাস্তবায়ন করা হয়।”
শুধু নির্দেশনা জারী করলেই ঘাটের অব্যবস্থাপনা দূর হবে না। এসব নির্দেশনা বোট চালকরা মানছে কিনা তা নিয়মিত মনিটরিং করতে হবে।”

এস.এম রুবেল
 “উপজেলা প্রশাসন থেকে যে নির্দেশনা দিয়েছে, তা ঠিক আছে। কিন্তু এসব নির্দেশনার সঠিক বাস্তবায়ন করতে হবে। নির্দেশনা গুলো বাস্তবায়ন করা না গেলে অনিয়ম থামবে না।”


ইউএনও মো:মাহফুজুর রহমান যা বললো-

“ আমি মহেশখালীর সুশীল সমাজ-সাংবাদিক-ছাত্রসহ বিভিন্ন জনের সাথে বৈঠক করেছি এবং বোট চালকদের প্রতি ৯টি নির্দেশনাও জারী করেছি। ”
“ এসব নির্দেশনা বোট চালকরা মানছে কিনা তা আমরা নিয়মিত মনিটরিং করবো। অলরেডি তাদের সাথে একটা মিটিং ডেকেছি। বোট চালকদের জন্য প্রয়োজনীয় লাইফ জ্যাকেট প্রশাসন থেকে দেয়ার একটা উদ্যোগও নেয়া হয়েছে।
বোটের ফিটনেস যাচাইয়ের বিষয়টি বিআইডবিøউটিএ’র। এটিও পযার্য়ক্রমে করা হবে।”

//অসীম..///এস.ই///

শিরোনাম ছিলো.. "বোট মালিক-চালকদের প্রতি জারি ৯ নির্দেশনা নিয়ে যা বললো ইউএনও এবং সেতু আন্দোলনকারীরা"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel