মহেশখালীতে ৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত


এম বশির উল্লাহ।।

উপজেলা প্রশাসনের আয়োজনে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০ মহেশখালীতে পালিত হয়েছে।
শনিবার ১২ ডিসেম্বর সকাল সাড়ে ১১ টায় ‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত এই প্রতিপাদ্য বিষয় নিয়ে দিবসটি অনুষ্টিত হয়েছে মহেশখালী উপজেলা হল রুমে।
উপজেলা নিবার্হী কর্মকর্তা মাহাফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্টানে বক্তব্য রাখেন,
উপজেলা প্রকৌশলী সবুজ কুমার দে, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহাফুজ আহমেদ, নিবার্চন কর্মকর্তা জুলকার নাঈম, মাধ্যমিক সুপার ভাইজার ফজলুল করিম, সমবায় কর্মকর্তা গোলাম মাসুদ কুতুবি, মৎস্য কর্মকর্তা আবদুর রহমান খান, শিক্ষা কর্মকর্তা আবু নোমান মোঃ আবদুল্লাহ সহ বেশ কটি শিক্ষা প্রতিষ্টানের ছাত্রছাত্রী বৃন্দ।
অনুষ্টানে উপস্থিত বক্তব্য, কবিতা ও চিত্র অংকনের উপর আবদুল্লাহ রাফচান, নাইম সুলতানা উমী ও আদিল কে ক্রেস্ট ও সাটিফিকেট প্রদান করেন উপজেলা প্রশাসন।
সভায় বক্তরা বলেন,
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালের ১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের কর্মসূচি ঘোষণা করেন। এ কর্মসূচি রূপকল্প ২০২১ এর মূল উপজীব্য। যার বাস্তবায়নের মূল লক্ষ্য ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা এবং জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণ। সেই হিসাবে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের একযুগ পূর্তির দিন আজ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও আধুনিক চিন্তা এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ সজীব ওয়াজেদের অভিজ্ঞতালব্ধ জ্ঞান থেকে উদ্ভূত ডিজিটাল বাংলাদেশের বাস্তবায়নের ১২ বছর পূর্ণ আজ। 

Post a Comment

Previous Post Next Post