ঝাপুয়া মাদ্রাসার পাশের দেয়ালে জন্তুর ছবি সম্বলিত বিজ্ঞাপন, সমালোচনা


নিউজরুম।।
মহেশখালীর ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া আশরাফিয়া (ঝাপুয়া) মাদ্রাসার কবরস্থানের দেয়ালে জন্তুর ছবি সম্বলিত বিজ্ঞাপন দেওয়া হয়েছে। এ নিয়ে এলাকায় বেশ সমালোচনার সৃষ্টি হয়েছে। 

জনতা বাজার পত্রিকা নামের একটি ফেসবুক আইডিতে এমন একাধিক ছবি দিয়ে বিষয়টির সমালোচনা করা হয়। এ আইডির একটি পোস্টে লেখা হয় -‘মহেশখালীর ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া আশরাফিয়া ঝাপুয়া (মাদ্রাসার) কবরস্থানের দেওয়ালে জন্তুর ছবি দিয়ে বিজ্ঞাপন। কবরস্থানের দেওয়াল কোরআন হাদীসের বাণী না লিখে বিজ্ঞাপন কেন? এলাকার শিক্ষিত সমাজ ও বিভিন্ন মহল থেকে নিন্দার ঝড়!’

অনেকই এমন ঘটনা দুঃখজনক বলে মন্তব্য করে দ্রুত এ বিজ্ঞাপন সরিয়ে দেওয়ার দাবি জানান। 

জানাগেছে -সম্প্রতি একটি সিমেন্ট কোম্পানি দীর্ঘ দেয়ারজুড়ে রঙিন এ বিজ্ঞাপন সেটে দেয়। তবে দেয়ালে এমন বিজ্ঞাপন বসানোর বিষয়ে কোনো পক্ষ আর্থিক সুবিধা নিয়েছে কি না -সে তথ্য দিতে পারেনি কেউই। 


মূলতঃ কালারমার ছড়ায় অবস্থিত মহেশখালীর ঐতিহ্যবাহী কওমি মাদ্রাসা জামিয়া আশরাফিয়া (ঝাপুয়া) মাদ্রাসার পাশের কবরস্থানের দেয়ালে সম্প্রতি জন্তুর ছবি সম্বলিত বিজ্ঞাপন দেওয়া হয়। ধর্মমতে জীব-জন্তুর ছবির প্রতি এক প্রকারের বিধিনিষেধ আছে -তাই মাদ্রাসার পাশে এমন ছবি সম্বলিত বিজ্ঞাপন বসানোর কারণে সমালোচনার সৃষ্টি হয়েছে বলে মনে করেন অনেকই। 

মন্তব্য

আগের পোস্ট পরের পোস্ট