Advertisement


মহেশখালী পাবলিক লাইব্রেরির নির্বাচন; বিজয়ী হলেন যারা


ইশরাত শাহ্ জাহান।। বহুল প্রতীক্ষিত কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীর পাবলিক লাইব্রেরি নির্বাচন উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে সম্পন্ন হয়েছে। ২১ ডিসেম্বর (সোমবার) সকাল ১০ টা থেকে শুরু হয়ে বিকাল ৪ টা উপজেলা পরিষদের হল রুমে এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নিয়মমতো লাইব্রেরি পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার। তিনি পদাধিকার বলে এ পদে স্থায়ী। 

প্রাপ্ত তথ্য মতে -সহ-সভাপতি পদে এম. আজিজুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক এ তিনটি পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

সাধারণ সম্পাদক পদে- সাফায়াত জামিল দিদার বাইসাইকেল প্রতীক নিয়ে ৮৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাংবাদিক আমিনুল হক তালা প্রতীক নিয়ে পেয়েছেন  ৪৫ ভোট, সাধারণ সম্পাদক পদে অন্য প্রার্থীদের মধ্যে বাঁশি রাম দে চশমা প্রতীক নিয়ে পেয়েছেন ১৫ ভোট ও  মোঃ রফিক(নিলয় রফিক) হরিণ প্রতীক নিয়ে ২৭ পেয়েছেন।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে আবদুল রশিদ টেলিভিশন প্রতীক নিয়ে ১৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুনির উদ্দিন দেয়াল ঘড়ি নিয়ে পেয়েছেন ৩৪ ভোট।

কোষাধ্যক্ষ শাহিন মুহাম্মদ ও দপ্তর সম্পাদক পদে ফারুক ইকবাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মুহাম্মদ কামাল হোছাইন কবুতর প্রতীক নিয়ে ১১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহাদাত হোসেন আপেল প্রতীক নিয়ে পেয়েছেন ৭৫ ভোট। শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক নুরুল আলম হেলালি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। 

এছাড়া কার্যকরি সদস্য হিসেবে মুহাম্মদ ইসমাইল, মুহাম্মদ কুতুব উদ্দিন ইলাহি, তন্ময় সুশীল বিশ্ব, ও মনজুর আহমেদ সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।