-->
 মহেশখালীতে অবৈধ গ্যাস সিলিন্ডরের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যহত

মহেশখালীতে অবৈধ গ্যাস সিলিন্ডরের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যহত


রকিয়ত উল্লাহ / আ ন ম হাসান ।। 


মহেশখালীতে বিভিন্ন যানবাহনে অবৈধ ভাবে রান্নার কাজে ব্যবহৃত এলপি গ্যাস সিলিন্ডার ব্যবহারের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন। আজ ২য় দিনের অভিযানে ৯ হাজার টাকা জরিমানা করেছে মহেশখালী উপজেলা প্রশাসন। এ নিয়ে দুই দিনে মোট জরিমানা ১৩ হাজার হলো। 


সূত্র জানায় -আজ মঙ্গলবার যানবাহনে অবৈধ ভাবে রান্না কাজে ব্যবহৃত এলপি গ্যাস সিলিন্ডার ব্যবহারের বিরুদ্ধে চলমান অভিযানে উপজেলার বড় মহেশখালীসহ কয়েকটি স্থানে এ অভিযান পরিচালনা করেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজুর রহমান। অভিযান পরিচালনায় সহায়তা করেন মহেশখালী থানা পুলিশ, মহেশখালী ফায়ার সার্ভিস ও বাংলাদেশ আনসার বাহিনীর সদস্যরা। 


এ বিষয়ে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুর রহমান মহেশখালীর সব খবরকে বলেন অটোরিকশা চালককে সর্বমোট ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রান্নার গ্যাস সিলিন্ডার সিএনজিতে ব্যবহার করা খুবই ঝুঁকিপূর্ণ। ইতোপূর্বে চালক ও মালিক সমিতিকে ব্যবস্থা নেয়ার অনুরোধ করা হয়েছিল। কিন্তু তারা নেয়নি। সিএনজি থেকে দ্রুত এলপি গ্যাস অপসারণের নির্দেশ দেয়া হলো। অন্যতায় আইনগত ভাবে জরিমানাসহ শাস্তি দেয়া হবে।


প্রসঙ্গতঃ সম্প্রতি মাতারবাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৩ জন নিহত ও একাধিক ব্যক্তি আহত হওয়ার পটভূমিতে প্রশাসন এ গণ-বিজ্ঞপ্তি জারি করেন। এলাকার সচেতন মহল ইতোমধ্যে প্রশসনের এ তৎপরতাকে স্বাগত জানিয়েছে। উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত আইনের মাধ্যমে গ্যাস সিলিন্ডারের ঝুঁকিপূর্ণ, বিপজ্জনক অবৈধ ব্যবহার দমাতে অভিযান পরিচালনা অব্যাহত রেখেছে। 


শিরোনাম ছিলো.. " মহেশখালীতে অবৈধ গ্যাস সিলিন্ডরের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যহত"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel