-->
মহেশখালীতে বেলুন ফুলানোর সব ধরণের হাইড্রোজেন গ্যাস সিলিন্ডার ব্যবহারে বিধি আরোপ করেছে প্রশাসন

মহেশখালীতে বেলুন ফুলানোর সব ধরণের হাইড্রোজেন গ্যাস সিলিন্ডার ব্যবহারে বিধি আরোপ করেছে প্রশাসন


কাব্য সৌরভ।।

মাতারবাড়ি আজিজিয়া মাদ্রাসার বার্ষিক সভায় অসাবধানতা বশত বেলুনে গ্যাস ভরার সিলিন্ডার বিস্ফোরণের ফলে হতাহতের ঘটনা ঘটে। তারই পরিপ্রেক্ষিতে মহেশখালী উপজেলায় সকল অনুষ্ঠান উৎসবে বিপদজনক হাইড্রোজেন গ্যাস ভর্তি বেলুন বিক্রি প্রতিরােধে বিধি আরোপ করে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে মহেশখালী প্রশাসন। মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে তা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানাে যাচ্ছে যে, বিগত ২২.০১,২০২১ খ্রি. তারিখ মাতারবাড়ী ইউনিয়নের আজিজিয়া উলুম মাদ্রাসা সংলগ্ন মাঠে বেলুন ফুলানাোর সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ০৩ (তিন) জন নিহত ও ০৯ (নয়) জন মারাত্মকভাবে আহত হয়। এছাড়াও, বিগত ১৪.০২.২০১৮ খ্রি. তারিখ আদিনাথ মেলায় বেলুন ফুলানাের গ্যাস ভর্তি সিলিন্ডার বিস্ফোরণে ২ (দুই) জন নিহত ও ৪ (চার) জন আহত হয়। এসব বেলুন ফুলানাের জন্য হিলিয়াম গ্যাস সরকার কর্তৃক অনুমােদিত। কিন্তু অসাধু ব্যবসায়ীরা বেশি মুনাফার আশায় হিলিয়াম গ্যাসের পরিবর্তে বিপদজনক হাইড্রোজেন গ্যাস ব্যবহার করে বিধায় সারাদেশে মারাত্মক দুর্ঘটনা ঘটছে। মহেশখালীতে বিভিন্ন জনসমাবেশে (হাট-বাজার, অনুষ্ঠান, সভা-সমাবেশ, বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান, বিদ্যালয় প্রাঙ্গন ইত্যাদি) কেউ যাতে বিপদজনক হাইড্রোজেন গ্যাস ভর্তি বেলুন বিক্রি করতে না পারে, সে বিষয়ে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য বিশেষভাবে অনুরােধ করা হলাে।

মহেশখালী প্রশাসনের আরোপিত বিধি'র অনুলিপি জেলা প্রশাসক, সংসদ সদস্য,
মহেশখালী থানা, পৌরসভা কার্যালয়সহ সকল ইউনিয়নের পাঠানো হয়েছে বলে মহেশখালী প্রশাসনের বরাত দিয়ে জানানো হয়েছে। তার পাশাপাশি প্রচারণার লক্ষ্যে উপজেলা জুড়ে মাইকিং করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। মহেশখালী প্রশাসনের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে মহেশখালী সুশীল সমাজসহ সর্বস্তরের জনসাধারণ।

শিরোনাম ছিলো.. "মহেশখালীতে বেলুন ফুলানোর সব ধরণের হাইড্রোজেন গ্যাস সিলিন্ডার ব্যবহারে বিধি আরোপ করেছে প্রশাসন"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel