আমরা মহেশখালীর কথা বলি..

রান্নার গ্যাসের সিলিন্ডারে চালিত গাড়ি (সিএনজি)'র বিরুদ্ধে মহেশখালী প্রশাসনের অভিযান - মহেশখালীর সব খবর

রান্নার গ্যাসের সিলিন্ডারে চালিত গাড়ি (সিএনজি)'র বিরুদ্ধে মহেশখালী প্রশাসনের অভিযান


কাব্য সৌরভ।। সিএন গ্যাসে টেক্সি চালানোর কথা থাকলেও মহেশখালীতে নিয়ম না মেনে রান্নার কাজে ব্যবহৃত এলপি গ্যাস দিয়েই চানানো হচ্ছে গাড়ি। আর এর জন্য বিপজ্জনক ভাবে ব্যবহার হচ্ছে রান্নার কাজে ব্যবহারের জন্য বাজারে কিনতে পাওয়া যাওয়া অনিরাপদ গ্যাস সিলিন্ডার। গাড়ি চালাতে এমন অনিয়মের বিরুদ্ধে এবার মাঠে নেমেছেন মহেশখালীর প্রশাসন। 

জানাগেছে -মহেশখালীতে সকল অনুষ্ঠান উৎসব সভা সমাবেশে বিপজ্জনক গ্যাস সিলিন্ডার এবং মেয়াদ উত্তীর্ণ অননুমোদিত গ্যাস সিলিন্ডার বিক্রি ও ব্যবহার প্রতিরােধে বিধি আরোপ করেছেন মহেশখালী উপজেলা প্রশাসন। সম্প্রতি মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুর রহমান স্বাক্ষরিত এক গণ-বিজ্ঞপ্তির মাধ্যমে তা জানানো হয়। পরে উপজেলা প্রশাসনের পক্ষে থেকে মাইকিং করে তা প্রচার করা হয় জনসচেতনতার লক্ষ্যে।


তারই পরিপ্রেক্ষিতে সোমবার (২৫ জানুয়ারি) মহেশখালীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন মহেশখালীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোরশেদ চৌধুরী। 


এ সময় ঠাকুরতলাস্থ হোটেল গ্রীন প্যালেসের সামনে  সিএনজি চালিত টেক্সিতে অননুমোদিতভাবে বিপদজনক ভাবে রান্নার জ্বালানি হিসেবে ব্যবহৃত এলপিজি গ্যাস সিলিন্ডার ব্যবহার করায় ৯টি গাড়িকে সাড়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয় বলে সূত্র জানায়। 


এ সময় ম্যাজিস্ট্রেটের সাথে পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা উপস্থিত ছিল বলে জানাগেছে। 


প্রসঙ্গতঃ সম্প্রতি মাতারবাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৩ জন নিহত ও একাধিক ব্যক্তি আহত হওয়ার পটভূমিতে প্রশাসন এ গণ-বিজ্ঞপ্তি জারি করেন। এলাকার সচেতন মহল ইতোমধ্যে প্রশসনের এ তৎপরতাকে স্বাগত জানিয়েছে। 

No comments

Powered by Blogger.