আমরা মহেশখালীর কথা বলি..

মহেশখালীর বাজারে নকল চাল, ভ্রাম্যমান আদালতের অভিযান; জরিমানা - মহেশখালীর সব খবর

মহেশখালীর বাজারে নকল চাল, ভ্রাম্যমান আদালতের অভিযান; জরিমানা



মহেশখালীতে ভালো চালের সাথে  কম দামের চাল মিশিয়ে উচ্চমূল্যে বিক্রি করছে এলাকার একটি অসাধু ব্যবসায়ী চক্র। এভাবে চাল নকল করে কম মূল্যের চাল উচ্চমূল্যে বিক্রি করে  হাতিয়ে নিচ্ছে টাকা। 


এই অবস্থায় খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। গতকাল সন্ধ্যায় মহেশখালী পৌর সদরের গোরকঘাটা বাজারে অভিযান চালিয়ে এ ধরনের অসাধু ব্যবসায়ীকে সনাক্ত করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।  এ সময় ওই ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালত আইন এর মাধ্যমে নগদ টাকাও জরিমানা করা হয়। 


উপজেলা প্রশাসন সূত্র জানায় -মহেশখালী উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহফুজুর রহমান সন্ধ্যা সাতটার দিকে পৌর সদরের গোরকঘাটা বাজারস্থ চাল বাজার এলাকায় অকস্মাৎ অভিযান পরিচালনা করেন। 


অভিযানকালে তার সাথে মহেশখালী থানার একদল পুলিশ ছিলেন। তিনি বাজারের বিভিন্ন চালের দোকান পরিদর্শন করেন। এ সময় যথাযথ সনাক্তকারী সূত্র ব্যবহার করে বিভিন্ন দোকানে সংরক্ষিত চাল পরীক্ষা করা হয়। বাজারের কোন কোন দোকানে উচ্চমূল্যের ভালো চালের সাথে নিম্নমানের কম মূল্যের চাল মিশিয়ে দেওয়ার ঘটনার সত্যতা পান তিনি। 


তাছাড়া অনেক ক্ষেত্রে প্রচলিত বাজার দরের চেয়ে উচ্চমূল্যে চাল বিক্রির বিষয়ে প্রশাসনের কাছে তথ্য রয়েছে উল্লেখ করে তিনি বাজারের চাল ব্যবসায়ীদের সতর্ক করে দেন। আগামীতে প্রচলিত বাজার দরের চেয়ে উচ্চমূল্যে চাল বিক্রি করা হলে আইনগত কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।  


সূত্র জানায় একসময় বাজারের এক ব্যবসায়ীকে ৫ হাজার টাকা  অর্থদণ্ড দেওয়া হয় মিঠুন চক্রবর্তী নামের এ ব্যবসায়ী উচ্চমূল্যের ভালো ছেলের সাথে কম মূল্যের অর্থাৎ নিম্নমানের চাল মিশিয়ে দামি  চাল হিসেবে বিক্রি করে আসছিল বলে সূত্রে প্রকাশ।

No comments

Powered by Blogger.