আমরা মহেশখালীর কথা বলি..

শাপলাপুরে অগ্নিকাণ্ড, ৪টি বাড়ি পুড়েগেছে - মহেশখালীর সব খবর

শাপলাপুরে অগ্নিকাণ্ড, ৪টি বাড়ি পুড়েগেছে

শাপলাপুরঃ আগুনে অন্ততঃ ৪টি হিন্দুবাড়ি পুড়ে যায়
কাব্য সৌরভ।। মহেশখালীর শাপলাপুরে একটু আগে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ৪টি বাড়ি পুড়েগেছে, ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ৩ লাখ টাকার সম্পদ। স্থানীয় ইউনিয়ন পরিষদ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর মহেশখালী স্টেশন এ তথ্য নিশ্চিত করেছে। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর মহেশখালী স্টেশন সূত্র জানায় -আজ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তারা শাপলাপুরের মিঠাছড়ি নামের একটি গ্রামে আগুন ধরেছে বলে খবর পায়। খবর পাওয়ার পর তারা দ্রুত একটি ফায়ার ইউনিট নিয়ে দ্রুত ওই স্থানের দিকে রওয়ানা দেন। ৯ কিলোমিটার পর্যন্ত পথ অতিক্রম করার পর তাদের কাছে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে খবর আসে এবং তাদেরকে অকুস্থলে যেতে হবে না মর্মে জানানো হয়। স্থানীয়দের প্রচেষ্টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসায় ফায়ার ইউনিট ফেরত আসেন। 

স্থানীয়দের বরাত দিয়ে শাপলাপুর ইউনিয়ন পরিষদের সচিব মোহাম্মদ শাহজাহান জানান -শাপলাপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মিঠাছড়ি এলাকার একটি হিন্দুবাড়িতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। জনৈক বাশিরাম দে’র বাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তে তা ছড়িয়ে পড়ে। পরে দ্রুত বিদ্যুৎ সঞ্চালন বন্ধ করে দেওয়া হলে এলাকার লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। তিনি বলেন -এরই মধ্যে ৪টি বাড়ি পুড়ে যায়। এতে এ চার পরিবারের অন্ততঃ ৩ লাখ টাকার সম্পদ ক্ষতি হয়েছে বলে জানান তিনি। 

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকরা হলেন -মিঠাছড়ি এলাকার সম্বু চন্দ্র দে, বাশিরাম দে, প্রভাষ চন্দ্র দে এবং বলা চন্দ্র দে । আগামীকাল ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ক্ষয়ক্ষতির বিস্তারিত তালিকা উপজেলা নির্বাহী অফিসারের কাছে পাঠানো হবে বলে জানান ইউপি সচিব মোহাম্মদ শাহজাহান।   


No comments

Powered by Blogger.