-->
মহেশখালীতে নতুন ৫৫টি শহীদ মিনার উদ্বোধন করলেন এমপি আশেক

মহেশখালীতে নতুন ৫৫টি শহীদ মিনার উদ্বোধন করলেন এমপি আশেক


মহেশখালী উপজেলায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তের আওয়াতায় ৫৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয় নতুন ভাবে  তৈরি করা হয়েছে শহীদ মিনার। আর  ২১ ফেব্রুয়ারি উপলক্ষে আজ এসব শহীদ মিনার উদ্বোধন ঘোষণা করেছেন স্থানীয় সাংসদ আশেক উল্লাহ রফিক। 

মহেশখালী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, গত অর্থ বছরের বরাদ্দ থেকে ' স্কুল এফেক্টিভেন্স মডেল (School Effectiveness Model) এর আওতায় উপজেলার ৫৫টি প্রাথমিক বিদ্যালয়ে নতুনভাবে শহীদ মিনার নির্মাণ করা হয়েছে। আজ রবিবার ২১ ফেব্রুয়ারি ঘটিভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনারটি উদ্বোধনের মাধ্যমে একযোগে ৫৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার উদ্বোধন করেন কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক।

এ নিয়ে চালিয়াতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর কাদের জানান -ভাষার মাসে আর শহীদ দিবসে শহীদ মিনার উদ্বোধন ছাত্র-ছাত্রীদের জন্য একটি ইতিবাচক প্রভাব সৃষ্টি হবে। 

আদিনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক মিঠুন ভট্টাচার্য বলেন -প্রাথমিক বিদ্যালয়ে একটি শহীদ মিনার ছাত্র-ছাত্রীদের জন্য কতটুকু গুরুত্বপূর্ণ তা বলে বুঝাতে পারবো না। শহীদ মিনার স্থাপনের জন্য  এমন একটি উদ্যোগ গ্রহণ করায় শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান তিনি।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু নোমান মোহাম্মদ আব্দুল্লাহ  বলেন -গত বছরের বরাদ্দ থেকে ৫৫টি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার প্রস্তুত করা হয়েছে। আজ ২১ ফেব্রুয়ারি  ঘটিভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনের মাধ্যমে একযোগে ৫৫টি শহীদ মিনার উদ্বোধন করেন আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি।

জানাগেছে -২১ ফেব্রুয়ারি প্রভাতে আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি ঘটিভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পৌঁছেন। তিনি বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করে ভাষাশহীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে শহীদ মিনার ও অমর একুশের পটভূমি তুলে ধরেন। 

শিরোনাম ছিলো.. "মহেশখালীতে নতুন ৫৫টি শহীদ মিনার উদ্বোধন করলেন এমপি আশেক"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel