Advertisement


২১ ফেব্রুয়ারি উপলক্ষে মহেশখালীতে ৫৫টি শহীদ মিনার প্রস্তুত! উদ্বোধন কাল


রকিয়ত উল্লাহ।। মহেশখালী উপজেলায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তের আওয়াতায় ৫৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয় নতুন ভাবে  তৈরি করা হয়েছে শহীদ মিনার। আর  ২১ ফেব্রুয়ারি উপলক্ষে একযোগে উদ্বোধন করবেন স্থানীয় সাংসদ আশেক উল্লাহ রফিক। 

মহেশখালী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, গত অর্থ বছরের বরাদ্দ থেকে ' স্কুল এফেক্টিভেন্স মডেল (School Effectiveness Model) এর আওতায় উপজেলার ৫৫টি প্রাথমিক বিদ্যালয়ে নতুনভাবে শহীদ মিনার নির্মাণ করা হয়েছে। তা আগামী রবিবার অর্থাৎ ২১ ফেব্রুয়ারি ঘটিভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনারটি উদ্বোধনের মাধ্যমে একযোগে ৫৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার উদ্বোধন করবেন কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক। 

চালিয়াতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর কাদের জানান -ভাষার মাসে আর শহীদ দিবসে শহীদ মিনার উদ্বোধন ছাত্র-ছাত্রীদের জন্য একটি ইতিবাচক প্রভাব সৃষ্টি হবে। 

আদিনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক মিঠুন ভট্টাচার্য বলেন -প্রাথমিক বিদ্যালয়ে একটি শহীদ মিনার ছাত্র-ছাত্রীদের জন্য কতটুকু গুরুত্বপূর্ণ তা বলে বুঝাতে পারবো না। শহীদ মিনার স্থাপনের জন্য  এমন একটি উদ্যোগ গ্রহণ করায় শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু নোমান মোহাম্মদ আব্দুল্লাহ  বলেন -গত বছরের বরাদ্দ থেকে ৫৫টি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার প্রস্তুত করা হয়েছে। আগামীকাল ২১ ফেব্রুয়ারি  ঘটিভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্ভোধনের মাধ্যমে একযোগে ৫৫টি শহীদ মিনার উদ্বোধন করবেন আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি।