-->
মহেশখালীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, মাস্ক না পরায় ৪ জনকে অর্থদণ্ড

মহেশখালীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, মাস্ক না পরায় ৪ জনকে অর্থদণ্ড

কাব্য সৌরভ।। করোনার প্রকোপ বৃদ্ধির পটভূমিতে মহেশখালীতে ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করেছে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম আলমগীর।

মঙ্গলবার (৩০ মার্চ ২০২১) উপজেলার বড় মহেশখালী, হোয়ানক ও কালারমারছড়া বাজারে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় মাস্ক পরিধান না করার দায়ে ভ্রাম্যমাণ আদালতের আওতায় চারজনকে ১২০০ টাকা জরিমানা করা হয়।

প্রসঙ্গতঃ করোনার সংক্রমণ দিনদিন উদ্বেগ জনক ভাবে বাড়তে শুরু করেছে। গতকাল সারাদেশে পাঁচ হাজার ১৮১ জন করোনায় সংক্রমিত হয়েছে, মারা গেছেন ৪৫ জন। এই বিষয়ে সরকারের পক্ষ থেকে ১৮ দফা নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপনও জারি করা হয়েছে।

সরকারের জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়েছে সব ধরনের জনসমাগম সীমিত করতে হবে৷ মসজিদ মন্দিরসহ সব ধর্মীয় উপাসনালয়ে যথাযথ স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে হবে৷ দেশের পর্যটন, বিনোদন কেন্দ্র, সিনেমা হল, থিয়েটার হলসহ কনভেনশন হলগুলোতে জনসমাগম সীমিত করতে হবে এবং সব ধরনের মেলা আয়োজন নিরুৎসাহিত করতে বলা হয়েছে৷ গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং ধারণ ক্ষমতার ৫০ শতাংশের বেশি যাত্রী পরিবহন করা যাবে না বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে৷ সংক্রমণের উচ্চ ঝুঁকির এলাকায় আন্তঃজেলা যান চলাচল সীমিত করতে হবে,এমন কি প্রয়োজনে বন্ধ রাখতে বলা হয়েছে।

বৈদেশিক ফ্লাইট চালু থাকলেও বিদেশ থেকে আসা যাত্রীদের ১৪ দিন হোটেলে নিজ খরচে কোয়ারান্টাইন নিশ্চিত করতে হবে৷ নিত্য প্রয়োজনীয় পণ্য খোলা, উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে কেনা-বেচার ব্যবস্থা করতে হবে, ওষুধের দোকানেও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে হবে৷ স্বাস্থ্যসেবার প্রতিষ্ঠানগুলোতে মাস্ক পরাসহ যথাযথ স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে হবে৷ সব শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ থাকবে৷ জরুরি প্রয়োজন ছাড়া রাত ১০টার পর বাইরে বের হওয়া নিয়ন্ত্রণ করতে হবে৷ মাস্ক না পরলে কিংবা স্বাস্থ্যবিধি না মানলে আইনানুগ ব্যবস্থা নিতে হবে৷ হোটেল-রেঁস্তোরায় ৫০ শতাংশ আসনের বেশি মানুষ বসানো যাবে না উল্লেখ করে প্রজ্ঞাপনে আরো বলা হয় কর্মক্ষেত্রে প্রবেশ এবং অবস্থানকালে বাধ্যতামূলকভাবে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে হবে৷

শিরোনাম ছিলো.. "মহেশখালীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, মাস্ক না পরায় ৪ জনকে অর্থদণ্ড"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel