-->
মহেশখালীতে লকডাউনের প্রথম দিন যেমন গেল

মহেশখালীতে লকডাউনের প্রথম দিন যেমন গেল


অসীম দাশ।।

লকডাউনের প্রথম দিনে মহেশখালীতে অনেকটা আগের মতই বের হয়েছে মানুষ। তাদের কারো মধ্যে স্বাস্থ্য সচেতনতা দেখা যায়নি। সোমবার সকাল থেকেই উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে লকডাউন উপেক্ষা করে মানুষের অবাধ চলাচল। এসব মানুষদের মধ্যে বেশরিভাগেরই মুখে নেই মাস্ক। কেউবা সঠিক নিয়মে মাস্ক ব্যবহার করছে না, থুতমিতে নামিয়ে রাখছে।

অন্যদিকে লকডাউনের মধ্যেও মহেশখালীর খাবার দোকানসহ নিত্যপণ্যের দোকান খোলা ছিল এবং কাঁচাবাজারেও মানুষের সমাগম দেখা গেছে। বাজারে লোক সমাগম থাকলেও সামাজিক দূরত্ব মানার ব্যবস্থা চোখে পড়েনি। মুখে ছিলো না অনেকের মাস্কও। এছাড়া এখনো খোলা স্থানে নিয়ে যাওয়া হয়নি উপজেলার বিভিন্ন ইউনিয়নের কাঁচাবাজারগুলোও। অভ্যন্তরীণ গণ পরিবহণ সিএনজি ও টমটমের চলাচল ছিলো স্বাভাবিক। তবে বন্ধ ছিলো মহেশখালী থেকে কক্সবাজার নৌ-রুটের সব ধরনের নৌযান।

মহেশখালী উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মো: মাহফুজুর রহমান বলেন, “প্রথম দিন হিসেবে সবাইকে সচেতন করছি। যারা অনুরোধ মানছেন না তাদের জরিমানা করা হচ্ছে। ”

কাচাঁবাজারগুলো খোলা জায়গায় সরিয়ে নিতে কোন উদ্যোগ আছে কি-না? প্রতিবেদকের এমন প্রশ্নের জবাবে ইউএনও মি. মাহফুজ বলেন, “এটি নিয়ে আমরা সিদ্ধান্ত নিচ্ছি। খুব দ্রæতই আমরা কাচাঁ বাজারগুলো খোলা জায়গায় সরিয়ে নিবো”।

শিরোনাম ছিলো.. "মহেশখালীতে লকডাউনের প্রথম দিন যেমন গেল"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel