-->
মানবিক সহায়তা পায়নি মহেশখালীর উত্তরের পরিবহন শ্রমিকরা

মানবিক সহায়তা পায়নি মহেশখালীর উত্তরের পরিবহন শ্রমিকরা


অসীম দাশ।। মহেশখালীতে দেশজুড়ে চলমান কঠোর লকডাউন ও করোনা প্রতিরোধে আরোপিত বিধি-নিষিধে ক্ষতিগ্রস্থ পরিবহন শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার অংশ হিসেবে বিতরণ করা ইফতার সামগ্রী নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানা সমালোচনা। মূলত: এসব ত্রাণ গ্রহীতা পরিবহন শ্রমিকদের তালিকায় মহেশখালীর উত্তর প্রান্তের কেউ স্থান না পাওয়াকে কেন্দ্র করেই সুত্রপাত এই সমালোচনার। যদিও ইতিমধ্যে বিতরনকৃত পরিবহন শ্রমিকদের তালিকায় সবাই প্রকৃত পরিবহণ শ্রমিক ছিলো কি-না তা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন অনেকেই। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কেউ লিখছেন, “ মহেশখালীর উত্তরাংশে কি পরিবহন শ্রমিক কি নেই!”  আবার অনেকে দু:খ জানান দিয়ে বলছেন, “ উপজেলা থেকে দুরবর্তী হওয়ায় নানা সরকারি সূবিধা থেকে বঞ্চিত হচ্ছে মাতারবাড়ী, ধলঘাটা, কালারমার ছড়ার লোকজন”।

এদিকে আমাদের মাতারবাড়ি সংবাদদাতার তথ্য অনুসারে মাতারবাড়িতে সিএনজি চালকের সংখ্যা প্রায় ১৭০ জনের মতো হলেও তাদের কেউই এই ত্রাণ পাইনি বলে সংবাদদাতাকে তারা জানিয়েছেন। অন্যদিকে হোয়ানক ও কালারমার ছড়ার সিএনজি চালকরাও এই ত্রাণ তালিকায় আসতে পারেননি বলে আমাদের স্থানীয় সংবাদদাতাকে নিশ্চিত করেছেন অটোরিক্সা চালকরা।

এ-প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহফুজুর রহমান, উত্তর প্রান্তের পরিবহন শ্রমিকদের হাতেও ত্রাণ পৌছে দিবেন জানালেও, সেটি কবে তা স্পষ্ট বলেননি।

শিরোনাম ছিলো.. "মানবিক সহায়তা পায়নি মহেশখালীর উত্তরের পরিবহন শ্রমিকরা"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel