-->
কালারমার ছড়ায় বহুমুখী আশ্রয়কেন্দ্রের উদ্বোধন

কালারমার ছড়ায় বহুমুখী আশ্রয়কেন্দ্রের উদ্বোধন


ফুয়াদ মোহাম্মদ সবুজ।।
কক্সবাজারের মহেশখালী উপকূলের কালারমার ছড়ায় ঘুর্ণিঝড় মোকাবিলা প্রস্তুত করা বহুমূখী আশ্রয়কেন্দ্রের নবনির্মিত ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত রবিবার (২৩ মে) কালারমার ছড়া উচ্চ বিদ্যালয়ের পাশে নবনির্মিত এই বহুমুখী আশ্রয়কেন্দ্রটি গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এসময় দেশব্যাপী ২২৫ টি প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ১১০টি বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র, ৩০টি বন্যা আশ্রয়কেন্দ্র, ৩০টি জেলা দুর্যোগ ব্যবস্থাপনা তথ্যকেন্দ্র ও ৫টি মুজিব কিল্লার উদ্বোধন এবং ৫০টি মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শেখ হাসিনা।


উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, প্রাকৃতিক বা মনোষ্যসৃষ্ট যে-ধরনের দুর্যোগই হোকনা কেনো বাঙ্গালী তা মোকাবিলা করে এগিয়ে যাবে। বাংলাদেশকে ভৌগোলিক অবস্থার কারণে প্রতিনিয়ত প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করতে হয়। আবার এখানে মাঝেমাঝে মনোষ্যসৃষ্ট দুর্যোগও আসে। প্রধানমন্ত্রী বলেন, সুনির্দিষ্ট লক্ষ আর আদর্শ নিয়ে চললে কোন দুর্যোগই বাংলাদেশের অগ্রগতি রুখতে পারবে না।


আশ্রয়কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে কালারমার ছড়া বহুমুখী আশ্রয়কেন্দ্রে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ, সচিব নুজরুল ইসলাম, ইউপি সদস্য ও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ শিক্ষক শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দরা।

শিরোনাম ছিলো.. "কালারমার ছড়ায় বহুমুখী আশ্রয়কেন্দ্রের উদ্বোধন"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel