Advertisement


বৃষ্টি উপেক্ষা করে মহেশখালীতে গণটিকায় ব্যাপক সাড়া


নিজস্ব প্রতিবেদক।।
মহেশখালীতে সারা দেশের ন্যায় ইউনিয়ন পর্যায়ে  গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। শনিবার (৭ আগস্ট) সকাল ৯টা থেকে শুরু হয়ে বেলা ১২টা পর্যন্ত চলে এ কার্যক্রম। গুঁড়িগুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকে ভ্যাকসিন নিতে কেন্দ্রগুলোতে সাধারণ মানুষের ভীড় জমে। বরাদ্দের চেয়ে চাহিদা বেশী থাকায় অনেকে ভ্যাকসিন না পেয়ে ফেরত গেছেন অনেকেই। 

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার আট ইউনিয়ন ও এক পৌরসভার ৯টি কেন্দ্রে ৫ হাজার ৩৮০ জনকে ভ্যাকসিন দেয়া হয়। প্রতি কেন্দ্রে ৬০০ জন এ টিকার আওতায় এসেছেন।  তবে কুতুবজোম ইউনিয়নে দেয়া হয়েছে ৫৮০ জনকে।

কালারমার ছড়া ইউনিয়ন পরিষদ কেন্দ্রে দেখা যায়, বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকে ভ্যাকসিন নিতে সাধারণ মানুষের উপস্থিতি ছিল লক্ষণীয়। তৃণমূলে এ কার্যক্রম চালু করায় সাধারণ মানুষও বেশ উৎফুল্ল। অন্যান্য ইউনিয়নগুলোর চিত্রও একই। তবে অনেকেই টিকা না পেয়েও ক্ষোভ জানান।

টিকা নিতে আসা কালারমার ছড়া নাপিতপাড়ার রাখাল চন্দ্র শীল (৪১) বলেন, ৯ বছর ধরে পানের ব্যবসা করছি শুক্রবার আবেদন করে শনিবার সকাল ১০টায় টিকা নিয়েছি। আমি খুব খুশি। আমার স্ত্রী বেবী রাণী শীলও টিকা নিয়েছেন । এছাড়া ভাই ও তার স্ত্রী টিকা পেতে আবেদন করেছেন।

এদিন মাতারবাড়ি কেন্দ্রে টিকা নিতে এসেছিলেন উত্তর রাজঘাটের সাবের আহমদও। তিনি কেন্দ্রে আসার আগেই শেষ হয়ে যায় ভ্যাকসিন। এ কারণে ৬৫ বছর বয়সী এ বৃদ্ধ না পেয়ে বাড়িতে ফেরত যান।

কালারমার ছড়া ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.ইসমত আরা বেগম বলেন, এ ইউনিয়নে তার তত্ত্বাবধানে গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। এতে দুটি বুথে ২৪ জন স্বাস্থ্যকর্মী নিয়োজিত ছিলেন।

এদিকে টিকা কার্যক্রম তদারকি করতে বিভিন্ন ইউনিয়ন পরিদর্শনে করেন মহেশখালী-কুতুবদিয়ার সাংসদ আশেক উল্লাহ রফিকসহ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা। তিনি পরিদর্শন কালে তিনি বলেন, প্রতিটি কেন্দ্র ঘুরে দেখেন এবং সকলকে ভ্যাকসিন নিতে উৎসাহ দেন। মহেশখালীতে গণটিকায় ব্যাপক সাড়া পাওয়ার কথা জানান এবং পর্যায়ক্রমে সবাই টিকা দেওয়া হবে বলে জানান। এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহফুজুর রহমান, উপজেলা মেডিকেল অফিসার ডা. মাহফুজুল হক,সিনিয়র সহকারী পুলিশ সুপার সার্কেল মো. জাহেদুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল হাই, পৌর মেয়র মকছুদ মিয়াসহ  বিভিন্ন ইউপি চেয়ারম্যানবৃন্দ।

রকিয়ত উল্লাহ//এমআর/