আমরা মহেশখালীর কথা বলি..

মহেশখালীতে চাঁদার দাবিতে নিরীহ পরিবারের নির্মাণাধিন বাড়ির কাজ বন্ধ করে দিল প্রতিপক্ষ - মহেশখালীর সব খবর

মহেশখালীতে চাঁদার দাবিতে নিরীহ পরিবারের নির্মাণাধিন বাড়ির কাজ বন্ধ করে দিল প্রতিপক্ষ


সংবাদদাতা।।
মহেশখালী পৌরসভার দক্ষিণ ঘোনা পাড়ায় স্থানীয় মাস্তানচক্র চাঁদা দাবি করে ব্যর্থ হয়ে সন্ত্রাসী কায়দায় জোর করে বাড়ির কাজ বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। বাড়ি নির্মাণে বাঁধাদানকারীরা সঙ্গবদ্ধ ইয়াবা কারবারি বলে অভিযোগ করেন স্থানীয় বাসিন্দা ও বাড়ির মালিক জাফর আলম জাবের মেম্বার।


তিনি বলেন- ৩ সেপ্টেম্বর থেকে তার পুরনো বাড়ি সংস্কারের কাজ চলছে। এরই মাঝে ৫ সেপ্টেম্বরের আগ পর্যন্ত বেশ কয়েকবার আবুল কালাম প্রকাশ বেট্টা মাঝির নেতৃত্বে দশ বারো জনের সন্ত্রাসী বাহিনী নিয়ে তাদেরকে খুশি না করলে ঘর তৈরি করতে পারবে না বলে হুমকি দেয়। এ বিষয়ে থানা প্রশাসনকে জানানোর পরের দিন আরো ক্ষিপ্ত হয়ে সকালে কাজ করতে আসাা মিস্ত্রিদের অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে তাড়িয়ে দেয়।

তিনি আরো জানান, বসতবাড়িটি হচ্ছে তাদের পৈত্রিক ভিটায়। চাঁদা না দেওয়ার কারণে তাদের সাথে জমি জমার হিসেবে পৈত্রিকভাবে প্রাপ্ত ভাগের বেশি ভাগ ভোগ করার পরও বিভিন্নভাবে মিথ্যা প্রচারনা চালায়। মুলত বেট্টা বাহিনী উদ্দেশ্য চাঁদা।

এর আগে বাড়ির পাশ্ববর্তী তার ভাই সাংবাদিক জিকির উল্লাহর জায়গায় নাল জমিতেও জায়গা পায় বলে অজুহাত দেখিয়ে সন্ত্রাসী কায়দায় দখল করতে গিয়েছিল। পরে স্থানীয় সালিশে তাদের দাবি মিথ্যা প্রমাণিত হলেও জায়গায় বারবার হুমকি অব্যাহত রেখেছে বেট্টা বাহিনীর সদস্য সিরাজ এবং মোহাম্মদ হোসন ও তার লোকজন।

তিনি  আশঙ্কা প্রকাশ করে বলেন, বেট্টা বাহিনী যেকোনো সময় হামলা করতে পারে বাড়িতে। হুমকি দিচ্ছে প্রাণ নাশের।

এলাকাবাসী জানান, বেট্টা বাহিনীর সদস্য মৃত ওমর আলীর পুত্র সিরাজের বাড়িতে গত বছর ৪০ লাখ টাকার অবৈধ বার্মিজ জাল উদ্ধার করে মহেশখালী থানা পুলিশ। বেট্টা বাহিনীর অপর সদস্যা মৃত দরবেশ আলীর পুত্র মোহাম্মদ হোসেনের এক ভাই নারায়নগঞ্জে ৩ লাখ ইয়াবা নিয়ে ধরা খাওয়ার পর ১ বছর জেল খাটে। মুলত বেট্টা বাহিনী এলাকায় সাধারন মানুষদের বিভিন্নভাবে মুখ বন্ধ রাখতে চায় শক্তি দেখিয়ে, যাতে তাদের অবৈধ ব্যবসা নির্ভিগ্নে চালিয়ে যেতে পারে।

এ বিষয়ে মহেশখালী থানার উপ-পরিদর্শক (এসআই) মফিজুর রহমান জানান, বিষয়টি তিনি তার নজরে আছে। অন্যায় করলে কেউ আইনের বাইরে থাকতে পারবে না। দোষীদের আইনের আওতায় আনা হবে। অন্যায় আর আইনশৃঙ্খলা ভঙ্গকারিদের ছাড় দেওয়া হবে না।

No comments

Powered by Blogger.