আমরা মহেশখালীর কথা বলি..

ডিজিটাল আইল্যান্ড মহেশখালীতেই ব্রড ব্যান্ড ইন্টারনেট ও টেলিফোন সেবা বন্ধ - মহেশখালীর সব খবর

ডিজিটাল আইল্যান্ড মহেশখালীতেই ব্রড ব্যান্ড ইন্টারনেট ও টেলিফোন সেবা বন্ধ


রকিয়ত উল্লাহ।।
ডিজিটাল আইল্যান্ড মহেশখালীতেই সরকারি ব্রড ব্র্যন্ড ইন্টারনেট ও টেলিফোন সেবা বন্ধ রয়েছে। বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডে (বিটিসিএল) এর ইন্টারনেট ও টেলিফোন সেবা কয়েকমাস ধরে বন্ধ থাকায় বিভিন্ন অফিসে স্বভাবিক কার্যক্রম ব্যহত হচ্ছে বলে সূত্রের অভিযোগ।

সূত্র জানিয়েছে মাঝে মধ্যে ইন্টারনেট সেবা চালু হলেও তা বেশ ধীরগতি থাকে। সেবা না পেলেও গ্রাহকদের প্রতি মাসেই দিতে হচ্ছে ১৬০ টাকা করে টেলিফোন বিল। ইন্টারনেটে ও টেলিফোনে সেবা না পাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন সরকারের গুরুত্বপূর্ণ দপ্তরসহ ব্যবহারকারীরা।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলা পরিষদ, উপজেলা ভূমি অফিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পরিবার পরিকল্পনা অফিসসহ নানা গুরুত্বপূর্ণ অফিসে সরকারের বিটিসিএল ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা ও টেলিফোন সংযোগ নেই কয়েকমাস ধরে। ফলে বিভিন্ন দপ্তরের সাথে যোগাযোগ ও গ্রাহক পর্যায়ের সেবা দিতে হিমসিম খাচ্ছে সরকারি দপ্তরগুলো।

মহেশখালী উপজেলা সমবায় অফিসার মাসুদ কুতুবী জানান, টেলিফোন সেবা বন্ধ থাকলে নিয়মিত ১৬০ টাকা বিল পরিশোধ করতে হয়। অন্যদিকে পরিবার পরিকল্পনা অফিস থেকে চিঠি দিয়ে লাইন চালু করার জন্য অনুরোধ করা হলেও সংযোগ চালু হয়নি বলে জানান এক কর্মকর্তা।

বিটিসিএল অফিস সূত্রে জানা যায়, মহেশখালী পৌরসভায় সড়ক উন্নয়ন কাজ করার সময় বিটিসিএল কর্তৃপক্ষকে অবগত না করে সংযোগের লাইনের তার কেটে ফেলে। ফলে সাময়িক ইন্টারনেট ও টেলিফোব সেবা বন্ধ রয়েছে। অন্যদিকে জনবল সংকটের কারণে লাইন সংস্কার করা যাচ্ছে না।

বিটিসিএল কক্সবাজার শাখার সহকারী ব্যবস্থাপক শাহাদাত হোসেন জানান, মহেশখালী পৌরসভায় উন্নয়ন কাজ করার সময় লাইন কেটে ফেলে। তার জন্যই সেবা বন্ধ রয়েছে৷ সেবা চালু করতে জনবল সংকট থাকায়  ইন্টারনেট ও টেলিফোনের সেবা চালু করতে সমস্যা হচ্ছে।  তারপরও দ্রুত সময়ে সেবা চালু করার উদ্যোগ নেওয়া হচ্ছে  বলে জানান।

No comments

Powered by Blogger.