Advertisement


কালারমার ছড়ায় র‌্যাবের অভিযান, বন্দুক ও গুলিসহ দুই সন্ত্রাসী গ্রেফতার


বিশেষ সংবাদদাতা।। মহেশখালীর কালারমার ছড়া থেকে ‌‌র‌্যাবের অভিযানে দুই সন্ত্রাসীকে গ্রেফতার হয়েছে। গ্রেফতার হওয়া সন্ত্রাসীদের একজন সোনাদিয়ার নুরু মিয়ার পুত্র ছৈয়দুল করিম, অন্যজন হোয়ানক কেরুনতলী এলাকার ওমর আলীর পুত্র খাইরুল আলম। তাদের কাছ থেকে ৪টি বন্দুক ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। তাদেরকে মহেশখালী থানায় হস্তান্তর করা হয়েছে, র‌্যাব বাদি হয়ে করা হয়েছে অস্ত্র আইনে মামলা।


র‌্যাব এর সিনিয়র সহকারী পরিচালাক মোঃ আবু সালাম চৌধুরী জানান -গত রাত আড়াইটার দিকে র‌্যাব -১৫ এর আভিযানিক দল গোপন সূত্রে অবগত হয় যে , কক্সবাজার জেলার মহেশখালী থানাধীন কালামার ছড়া উচ্চ বিদ্যালয়ের সম্মুখে রাস্তার উপর কয়েকজন সন্ত্রাসী অপরাধমূলক কর্মকান্ড করার জন্য অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে ৪টার দিকে র‌্যাবের অভিযানিক দল ওই এলাকায় পৌঁছে। এ সময় র‌্যাব এর উপস্থিতি বুঝতে পেরে কয়েকজন ব্যক্তি পলায়নের চেষ্টাকালে র‌্যাব সদস্যরা দুই জনকে গ্রেফতার করতে সক্ষম হন।

এদের একজন খায়রুল আলম ( ২৫ ), তিনি হোয়ানকের কেরুনতলী এলাকার জনৈক ওমর আলীর পুত্র। অন্যজন সোনাদিয়ার নুরু মিয়ার পুত্র ছৈয়দুল করিম ( ৩৩ )। এ সময় ওই গ্রুপের আরও ২-৩ জন ব্যক্তি কৌশলে পালিয়ে যায় ।


র‌্যাব সদস্যরা আটককৃত ব্যক্তিদের তল্লাশী করে ৪ রাউন্ড তাজা কার্তুজসহ ২টি একনলা বন্দুক ও ২টি ওয়ানশুটারগান উদ্ধার করে ।

স্থানীয় সূত্রের বরাতে র‌্যাব জানান- গ্রেফতার হওয়া এই দুই ব্যক্তি দীর্ঘদিন যাবৎ সন্ত্রাসী ও অপরাধমূলক কার্যক্রমের সাথে ওতপ্রোতভাবে জড়িত থেকে সমাজে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে আসছে ।

এদিকে গ্রেফতার হওয়া এ দুই ব্যক্তিসহ ও অভিযানের সময় পালিয়ে যাওয়া ব্যক্তিদের বিরুদ্ধে মহেশখালী থানায় অস্ত্র আইনে মামলা করেছেন র‌্যাব।

গ্রেফতারকৃতদের মহেশখালী থানায় হস্তান্তর করা হয়েছে।