আমরা মহেশখালীর কথা বলি..

মহেশখালীতে বদলী করা ইউএনও মো. ইয়াছিনের বদলী ঠেকাতে বিক্ষোভ - মহেশখালীর সব খবর

মহেশখালীতে বদলী করা ইউএনও মো. ইয়াছিনের বদলী ঠেকাতে বিক্ষোভ


বার্তা পরিবেশক।। মহেশখালীতে বদলী হওয়া লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো . ইয়াছিনের বদলী প্রত্যাহারের দাবিতে রাজপথে নেমেছে প্রত্যন্ত এলাকার হাজারো পাহাড়ি বাঙালি । স্থানীয়দের মাঝে মানবিক ইউএনও হিসেবে পরিচিত খাগড়াছড়ির দূর্গম লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো . ইয়াছিনের বদলী প্রত্যাহারের দাবিতে গত ৫ জানুয়ারি লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে পাহাড়ি বাঙালিরা।

স্থানীয়দের অভিযোগ একই স্টেশনে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের অত্যন্ত ২ বছরের অধিক সময় থাকার কথা থাকলেও লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার ভালো কাজে ইর্ষান্বিত হয়ে একটি প্রভাবশালী চক্র ইউএনওর বদলীতে মরিয়া হয়ে উঠে ।

সম্প্রতি লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মহেশখালির ইউএনও হিসেবে বদলীর আদেশের খবর জানাজানি হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় উঠে এবং ইউএনও’র বদলী ঠেকাতে রাজপথে নেমে আসে সর্বস্তরের জনগন ।

মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বারসহ হেডম্যান - পাড়া কার্বারীগণ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ।

এদিকে প্রশাসনের দায়িত্বশীল সূত্রে জানা গেছে -লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো . ইয়াছিনকে মহেশখালীতে বদলী করা হলেও লক্ষ্মীছড়ি উপজেলায় নতুন কোনো ইউওনওকে পদায়ন করা হয়নি। তাছাড়া ওখানে এসিল্যান্ড না থাকায় কাউকে ভারপ্রাপ্ত ইউএনওর দায়িত্ব দিয়েও আসা সম্ভব হচ্ছে না। এ অবস্থা চলতে থাকলে তার বদলীর আদেশটি প্রত্যাহার হয়ে তাকে লক্ষ্মীছড়িতে রেখে দেওয়া হতে পারে বলে সূত্রটি ইঙ্গিত দিয়েছেন।

No comments

Powered by Blogger.