Advertisement


ভারত থেকে ফিরে বিমানবন্দরে সংবর্ধনাকালে আশেক উল্লাহ রফিক এমপি

 ভারতে আটক ৮৮ জেলেকে ট্রলারসহ ফিরিয়ে আনার আলোচনা অব্যাহত আছে 

সৈয়দুল কাদের।। আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, ভারতে আটক ৮৮ জেলেকে তিনটি ফিশিং ট্রলার সহ যথাসময়ে ফিরিয়ে আনতে আলোচনা অব্যাহত রয়েছে। যেহেতু বিষয়টি অনুপ্রবেশ হিসেবে ভারতের আদালত চিহ্নিত করেছে সেহেতু আটককৃতদের যথাযথ প্রমাণাদি ভারতের আদালতে পৌঁছাতে হবে। বিষয়টি নিয়ে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতার ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি'র সাথে আলোচনা হয়েছে। তিনি আশ্বস্ত করেছেন খুব দ্রুত প্রয়োজনীয় কাগজপত্রাদি ভারতের আদালতে প্রেরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। বাংলাদেশ সরকার দেশের সকল নাগরিকের সুরক্ষা দিতে বদ্ধপরিকর। তাই এই ব্যাপারে সরকারের পক্ষ থেকে আমরা ভারতের কেন্দ্রীয় সরকার এবং প্রাদেশিক সরকারের সাথে আলোচনা ফলপ্রসূ হয়েছে। যেহেতু ফিশিং ট্রলার বাংলাদেশের সম্পদ তাই ওই ফিশিং ট্রলার দিয়েই জেলেদের দেশে ফিরিয়ে আনতে চাই। 

তিনি গতকাল ৮ দিনের ভারত সফর শেষে কক্সবাজার বিমানবন্দর পৌঁছলে মহেশখালী উপজেলা আওয়ামী লীগের ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে দেওয়া সংবর্ধনার জবাবে তিনি এ কথা বলেন।

উল্লেখ্য তিনি বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি'র নেতৃত্বে বাংলাদেশ ভারত মৈত্রী সংলাপে অংশ নিতে ৮ দিনের রাষ্ট্রীয় সফরে ভারত গিয়েছিলেন। সংবর্ধনা উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সৈয়দুল কাদের, উপ-প্রচার সম্পাদক হাসানুল করিম সদস্য, সেলিম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নবীর হোসেন, কুতুবজোম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন খোকন, উপজেলা যুবলীগের আহবায়ক সাজেদুল করিম, যুগ্ন আহবায়ক কুতুবজোম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট শেখ কামাল, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক বক্তিয়ার আলম, ছোট মহেশখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল করিম, শাপলাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসীমউদ্দীন, কুতুবজোম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল আলম,হোয়ানক আওয়ামী লীগের জাফর আলম জফুর, ছোট ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হেফায়েত উল্লাহ, শাপলাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি সামিদুল করিম, মাতারবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মোরশেদ শিকদার, ছোট মহেশখালী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রায়হান, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আব্দু শুক্কুর, সাধারণ সম্পাদক রিপন উদ্দিন, শ্রমিকলীগ নেতা জাহাঙ্গীর আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি হালিম উর রশিদ, ছাত্রনেতা শাহনেয়াজ শানু, মুজিবুল হক মুজিব, ছোট মহেশখালী ছাত্রলীগের সভাপতি এরফান উল্লাহ।