Advertisement


শাপলাপুরে ভূমিহীনদের জন্য ঘর করতে সরকারি কাজে বাঁধা দেওয়ায় ২ নারী আটক


রকিয়ত উল্লাহ।।
মহেশখালীর শাপলাপুরের জামিরছড়িতে মুজিববর্ষ উপলক্ষে গৃহনির্মাণ কাজের নির্ধারিত খাস জমিতে উচ্ছেদ অভিযান করেছে মহেশখালী উপজেলা প্রশাসন। এ সময় সরকারি কাজে বাঁধা দেওয়ার অপরাধে দুই নারীকে আটক করে পুলিশ। পরে অঙ্গিকারনামা নিয়ে তাদের মুক্তি দেওয়া হয়৷

সূত্র জানিয়েছে- ২৬মার্চ বিকালে মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সাইফুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। উচ্ছেদ অভিযানে সরকারী কাজে বাঁধা দেয়ায় ২ নারীকে আটক করেছে থানায় নিয়ে আসে পুলিশ। আটককৃতরা হলেন স্থানীয় নুরুল কাদেরের স্ত্রী ছেনুয়ারা বেগম(৪০) ও কন্যা আয়েশা ছিদ্দিকা (২০)।

এদিকে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য জামাল ভূঁইয়া বলেন- আমাদের যুগ যুগ ধরে বসত থাকা বাড়িঘর বিনা নোটিশে উচ্ছেদ করেছে প্রশাসন। অভিযান সম্পর্কে জানতে চাওয়ায় আমার মা ও বোনকে পুলিশে ধরে নিয়ে গেছে।

অভিযোগ রয়েছে- শাপলাপুরে জামিরছড়িতে মুজিববর্ষ উপলক্ষে গৃহনির্মাণ উপলক্ষে নির্ধারিত খাস জমিতে সরকারী কাজ করছিল প্রশাসন। এতে স্থানীয় একটি চক্রের ইন্দানে প্রশাসনের কাজে বাঁধা দিয়ে আসছে স্থানীয়রা। এ অবস্থায় প্রশাসন কঠোর  অবস্থানে যাচ্ছেন বলে জানা গেছে।

এ বিষয়ে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ ইয়াছিন বলেন- শাপলাপুরে মুজিববর্ষের জন্য ঘর নির্মাণ করতে সরকারি খাসজমি উচ্ছেদ করতে গিয়ে বাঁধা দেওয়ায় দুই মহিলা আটক করা হয়েছিল। তবে মানবিক কারণে আর সরকারি কাজে বাঁধা দেবে না মর্মে অঙ্গিকার করলে তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে।