Advertisement


হোয়ানকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা


নিজস্ব প্রতিবেদক।।
মহেশখালীর হোয়ানকে অবৈধভাবে বালু উত্তোলন, সংরক্ষণ ও পরিবহনের দায়ে চন্দন  কান্তি  দে  নামক  এক  বালু ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে মহেশখালী উপজেলা প্রশাসন।

১১ এপ্রিল (সোমবার) বিকালে মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলামের নেতৃত্বে উপজেলার হোয়ানক  ইউনিয়নের পানিরছড়া ধলঘাটপাড়ায় এই অভিযান পরিচালনা করা হয়।

হোয়ানক ইউনিয়নের পানিরছড়া  ধলঘাট পাড়া এলাকায় সরকারী ছড়া হতে  অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে বালুমহাল  ও মাটি ব্যবস্থাপনা আইনের অধীনে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ  সাইফুল  ইসলামের আদালত বালু ব্যবসায়ী সোনারাম দে এর পূত্র চন্দন  কান্তি কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় বালু সিন্ডিকেট ও পাহাড় কাঁটার সাথে জড়িতদের ভবিষ্যৎ জন্য সতর্কও করা হয়েছে। অভিযান পরিচালনাকালে সাথে ছিলেন- মহেশখালী থানা পুলিশের একটি ইউনিট, আনসার সদস্যগণ ও অফিস সহায়কসহ সংশ্লিষ্ট জন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন- মহেশখালী উপজেলায় কোনো বালুমহাল ইজারা নেই,
যার ফলে অনেক অসাধু ব্যক্তি অবৈধভাবে বালু উত্তোলন করে বালুছড়ার আশপাশের এলাকা, ব্রিজ- কালভার্টসহ রাস্তা ভেঙে ফেলছে, যার কারণে ধ্বসে যাচ্ছে পাহাড় সহ উঁচু অঞ্চল। সাধারণ মানুষ এসব নিয়ে খুবই উদ্বিগ্ন এবং তাদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।