Advertisement


শান্তিপূর্ণ ভাবে চলছে মহেশখালী ২ ইউপি নির্বাচন; বড় মহেশখালীতে পাল্টাপাল্টি অভিযোগ


ফুয়াদ মোহাম্মদ সবুজ।।
মহেশখালীর কালারমার ছড়া ও বড় মহেশখালী দুই ইউনিয়ন পরিষদ ভোটগ্রহণ চলছে। আজ (১৫ জুন) সকাল ৮টা থেকে সর্বপ্রথম এ দুই ইউনিয়নে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়। তবে বড় মহেশখালীতে সকাল থেকে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চললেও দুপুরের দিকে স্বতন্ত্র প্রার্থী এনায়েত উল্লাহ বাবুলের বিরুদ্ধে প্রশাসনের মাধ্যমে বাড়তি চাপ দেওয়ার অভিযোগ তুলেছেন আ.লীগের মনোনীত প্রার্থী মোস্তফা আনোয়ারের। এছাড়াও বড় মহেশখালীর ৮নং কেন্দ্রে ও একই অভিযোগ তুলেন তিনি। অন্যদিকে পাল্টা অভিযোগ তুলে স্বতন্ত্র প্রার্থী এনায়েত উল্লাহ বাবুল বলেছেন, নৌকা প্রার্থীর সমর্থকরা আমাদের সমর্থক ও ভোটারদের হয়রানি করছেন।


ভোটারদের নিরাপত্তা ও ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে সার্বক্ষণিক মাঠে রয়েছে র‍্যাব, পুলিশ, বিজিবি, আনসার ও ম্যাজিস্ট্রেট। সবকিছু ঠিকঠাক থাকলে মাত্র আধা ঘণ্টা পর অর্থাৎ ৪টার দিকে ভোটগ্রহণ শেষ হবে।

বড় মহেশখালী ইউনিয়ন পরিষদে এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত/মহিলা মেম্বার পদে ১৭ জন এবং সাধারণ সদস্য পদে ৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এ ইউনিয়নে মোট ভোটার রয়েছে ৩২৪৩০ জন।  তন্মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১৭,৩৭৬ হাজার সেইসাথে মহিলা ভোটার রয়েছে ১৫,২৯৪জন। বড় মহেশখালীতে মোট ১৫টি ভোটকেন্দ্র রয়েছে।

দুই ইউনিয়নের সাধারণ জনগণ প্রশাসনের কাছে  একটা সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তি পূর্ণ নির্বাচন আশা প্রকাশ করেছেন। আয়তন এবং ভোটার সংখ্যার দিক দিয়ে দুই ইউনিয়ন বড় হলেও এ নির্বাচন অনুষ্ঠানে নেওয়া হয়েছে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা।